শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শুরু হল মাঝেরহাটের বিকল্প রাস্তা তৈরির কাজ

News Sundarban.com :
সেপ্টেম্বর ১২, ২০১৮
news-image

আজ সকালে ঘটনাস্থানে যান PWD, KMDA ও পোর্ট ট্রাস্টের ইঞ্জিনিয়ররা। সেখানেই তাদের মধ্যে বিকল্প রাস্তা তৈরির বিষয়ে আলোচনা হয়। নকশা অনুসারে, রাজা সন্তোষ রায় রোড এসে পড়েছে আলিপুর অ্যাভিনিউতে। আলিপুর অ্যাভিনিউর এক অংশ শেষ হচ্ছে রেল লাইনে। সেই রেল লাইনের পাশেই রয়েছে খাল। খালের গা ঘেঁষে রয়েছে G ব্লকের পাঁচিল। পাঁচিলের ওপারে G ব্লক হয়ে নিউ আলিপুর ক্যাম্পের দিকে যাচ্ছে রাস্তা।জানা গেছে, ভারী গাড়ি এই অস্থায়ী ব্রিজ দিয়ে যাতায়াত করতে পারবে না। যদিও এখন সবটাই আলোচনার পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা।

ইঞ্জিনিয়ররা জানিয়েছেন, আলিপুর অ্যাভিনিউ থেকে রেললাইন পার করে খাল পেরিয়ে সোজা G ব্লকে আলিপুর ক্যাম্পের দিকে রাস্তা তৈরি হবে। রেললাইনের উপর বসানো হবে দুটি রেলগেট। খালে পাইপ ফেলে উপর দিয়ে চলাচলের ব্যবস্থা করা হবে। আজ থেকেই জোরকদমে কাজ শুরু হয়েছে। মাটি কাটা, আবর্জনা সরানোর কাজও শুরু হয়েছে। তবে আজকের পর্যবেক্ষণে রেলের তরফে কেউ উপস্থিত ছিল না বলে জানা গেছে।

জানা গেছে, রাজ্য সরকারের সঙ্গে সেনাবাহিনীর কথাবার্তা চলছে। অস্থায়ী ব্রিজ বসানোর পরিকল্পনাও নেওয়া হচ্ছে। স্টিলের প্যানেল তৈরি করে বসানো হবে মাঝেহাটে ব্রিজের ভাঙা অংশে। সেইমতো সেনাবাহিনী দুটি প্যানেল তৈরি করছে। স্টিলের প্যানেল দুটি ৪২ মিটার লম্বা ও ৩৫.৭ মিটার চওড়া হবে।