শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ওলা, উবরের জুলুমের বিরুদ্ধে এবার রাস্তায় নামছে ‘তৃণমূল’

News Sundarban.com :
সেপ্টেম্বর ১১, ২০১৮
news-image

নিত্য যাত্রীদের দুর্ভোগ কমাতে অনলাইন ক্যাব ইস্যুকে হাতিয়ার করে পথে নামছে ‘তৃণমূল’। গ্রাহকদের হয়রানি, চালকদের ওপর সংস্থার জুলুম এবং পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ না মানায় চলতি মাসেই সদলবলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন মদন মিত্র।
পুলিসি তদন্ত ছাড়া কোনও গরিব চালকদের আইডি বাতিল করা যাবে না, পরিবহন দফতরের নির্দেশিকা মেনে গাড়ি চালাতে হবে – এই দাবি নিয়েই ওলা ও উবের কর্তৃপক্ষকে চিঠি দিচ্ছেন তৃণমূলের এই শ্রমিক নেতা। এরপর তাদের ৭২ ঘণ্টা সময়ও দেওয়া হবে, তারপরও যদি অনলাইন ক্যাব সংস্থার টনক না নড়ে, তাহলে টানা তিনদিন কালো ব্যাজ লাগিয়ে গাড়ি চালাবে চালকরা। ১৫-১৬-১৭ অক্টোবর, এই তিন দিন কালো ব্যাজ পরে গাড়ি চালাবেন চালকরা। আর প্রত্যেক চালকের গলায় ঝোলানো থাকবে দাবি সনদ। তাতে লেখা থাকবে, যখন তখন পরিষেবার দাম বাড়ানো চলবে না, সরকারি নিয়ম অনুযায়ী অপারেটেরদের কিলোমিটার প্রতি ১৮.৭৫ টাকা দিতে হবে। এরপরও ক্যাব পরিষেবা প্রদানকারী সংস্থা আন্দোলনকারীদের দাবি না মানলে ১৯-২০ তারিখ প্রতিটি গাড়িতে কালো পতাকা লাগিয়ে গাড়ি চালানোর কথাও ভাবা হচ্ছে। এরপরও কাজ না হলে বৃহত্ আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন প্রাক্তন পরিবহন মন্ত্রী।
এর পাশাপাশি, মুখ্যমন্ত্রীর কাছে সরকারি অনলাইন ক্যাব পরিষেবা চালুর দাবিও তোলেন মদন মিত্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তাঁর বক্তব্য, “সমব্যথী, সবুজসাথী, কন্যাশ্রী থেকে সব উন্নয়ন আপনি করেছেন। স্টিমার ফেরি, থাইল্যান্ডের যান বাস, ভূতল পরিবহন, ভলভো বাস সবই চালাচ্ছে রাজ্য সরকার। পরিবহনে অভূতপূর্ব পরিবর্তন হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গতিধারা প্রকল্পও চলছে। সরকার ট্রাম চালাচ্ছে, বাস চালাচ্ছে, ফেরি চালাচ্ছে। তাহলে একটা অনলাইন ক্যাব পরিষেবার কথা কেন ভাবছে না সরকার। এতে যেমন চাকরিও হবে, তেমন সরকার মুনাফাও পাবে। এতে ভাল পরিষেবাও পাবে আম জনতা”।