বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে ভেঙে গেল শোভন-রত্নার সম্পর্ক!

News Sundarban.com :
সেপ্টেম্বর ১১, ২০১৮
news-image

খোরপোষের মামলা নিয়ে এর আগে অগাস্ট মাসে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রত্না চট্টোপাধ্যায়। তখন হাইকোর্টের তরফে জানানো হয় খোরপোষের মামলার আগে নিষ্পত্তি করতে হবে। পরে ডিভোর্সের মামলার শুনানি হবে। অগাস্টের তৃতীয় সপ্তাহে হাইকোর্টে শুনানির দিন শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে হাজির ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।
শোভন চট্টোপাধ্যায়ের খোরপোশ মামলায় স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে খোরপোষ বাবদ মাসে ৪০ হাজার টাকা এবং মেয়ের খরচ বাবদ ৪০ হাজার টাকা করে দেওয়ার জন্য নির্দেশ দিল আলিপুর আদালত। এছাড়াও মামলা লড়ার খরচ বাবদ এককালীন ৭০ হাজার টাকা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশের বিরুদ্ধে তারা উচ্চতর আদালতে যাবেন বলে জানিয়েছেন, শোভন চট্টোপাধ্যায়ের আইনজীবী।
সূত্রের খবর অনুযায়ী, খোরপোষ মামলায় প্রতিমাসে দেড়লক্ষ টাকা করে দাবি করেছিলেন রত্না চট্টোপাধ্যায়। এছাড়াও এককালীন ৩০লক্ষ টাকা দাবি করেছিলেন। যার মধ্যে ১৫ লক্ষ টাকা মামলা চালানোর খরচ এবং বাকি ১৫ লক্ষ টাকা মেয়ের খরচের জন্য চাওয়া হয়েছিল। এদিনের আদেশে অবশ্য বিচারক সেই দাবি কাছাকাছিই যাননি। তিনি খোরপোষ বাবদ মাসে ৪০ হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দেন। মেয়ের খরচ বাবদ মাসে ৪০ হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া মামলার খরচের জন্য এককালীন ৭০ হাজার টাকা দেওয়ার নির্দেশ দেন বলে জানা গিয়েছে। প্রতিমাসের খোরপোষের টাকা মাসের প্রথম সাতদিনের মধ্যে দিতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।
স্ত্রী রত্না চট্টোপাধ্যায় রাজি না থাকলেও, মেয়র শোভন চট্টোপাধ্যায় বিবাহ বিচ্ছেদে অনড় ছিলেন। দু-দুবার আপসে মামলা মিটিয়ে নেওয়ার জন্য বলেছিলেন বিচারক। সেই সময় দুজনকে আদালতে হাজিরার জন্য বিচারক বললেও হাজির হননি মেয়র শোভন চট্টোপাধ্যায়। অন্যদিকে, রত্না চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, আইন তাঁর কাছে বড়।