বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কাল বনধে জনজীবন সচল রাখতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য পরিবহন দপ্তর

News Sundarban.com :
সেপ্টেম্বর ৯, ২০১৮
news-image

গত কয়েক দিন ধরে বেড়ে চলেছে পেট্রোপণ্যের দাম । তেলের বেলাগাম দামের জেরে অতিরিক্ত ডলার গুনছে দিল্লি । এর জেরেই আগামিকাল অর্থাৎ সোমবার পেট্রোল, ডিজেল-সহ জ্বালানির দাম ক্রমাগত বৃদ্ধির প্রতিবাদে ভারত বনধের ডাক দিয়েছে কংগ্রেস ৷ অন্যান্য বিরোধী দলগুলিকেও বনধে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে কংগ্রেস ।

আগামী কাল বনধে জনজীবন সচল রাখতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য পরিবহন দপ্তর।কাল রাজ্যের তিনটি পরিবহন নিগনের মোট ৪,০০০ চলবে রাস্তায়; অন্য দিনের তুলনায় ৮০০টি অতিরিক্ত বাস চলবে । কলকাতা ও পার্শ্ববর্তী জেলা গুলিতে মোট ১২৫ টি জলযান চলবে যা স্বাভাবিক দিনের তুলনায় ৪৫টি বেশি ।এছাড়াও, অতিরিক্ত ৫০টি ট্রাম চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার ।শিয়ালদাহ,হাওড়া ও এয়ারপোর্টেও অতিরিক্ত বাস থাকবে।
কোনও রুটে বাস কম থাকলে সেখানে সরকারি বাস পাঠানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে যার জন্য নির্দিষ্ট কিছু সংখ্যক বাস রিজার্ভও করা হয়েছে। বেসরকারি বাস,মিনি বাস ও ট্যাক্সি মালিকদের সঙ্গে বৈঠক করে কাল গাড়ি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। গাড়ি ভাঙচুর বা কর্মীরা কেউ আহত হলে থাকছে বিমার ব্যবস্থা । প্রত্যেক জেলা ও কলকাতায় থাকবে কন্ট্রোল রুমের ব্যবস্থা যার সঙ্গে পুলিশের যোগাযোগ থাকবে ।