বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনাজয়ী স্বপ্না বর্মণকে ১০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য সরকার

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৮
news-image

ছোটোবেলা থেকেই লড়াই ছিল অভাবের সঙ্গে, দারিদ্রের সঙ্গে। সেসব পিছনে ফেলে এগিয়ে গেছে স্বপ্না। জলপাইগুড়ির কালিয়াগঞ্জের ঘোষপাড়ার এক রিকশা চালকের সেই লড়াকু মেয়ে আজ দেশের গর্ব। রেকর্ড পয়েন্ট নিয়ে এশিয়ান গেমসে হেপটাথলনে সোনা জিতেছেন জলপাইগুড়ির স্বপ্না বর্মণ। ৬০২৬ পয়েন্ট তুলে স্বপ্না এখন শুধু পদক নয়, বিশ্বরেকর্ডেরও মালিক। এই সোনার মেয়েকে সম্মান জানাতে তাই দেরি করেনি রাজ্য সরকার।এশিয়ান গেমসে সোনাজয়ী স্বপ্না বর্মণকে ১০ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য সরকার। তাঁকে সরকারি চাকরি দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে। আজ স্বপ্নার মায়ের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ি গিয়ে দেখা করেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।
দেওয়া হয়েছে চাকরির আশ্বাস। তাঁর মাধ্যমেই স্বপ্নার মায়ের সঙ্গে কথা হয় মুখ্যমন্ত্রীর। স্বপ্নার বাবা, দুই ভাই সহ পরিবারের সকলের খোঁজ নেন মুখ্যমন্ত্রী। স্বনার মা বলেন, “মুখ্যমন্ত্রীর কাছে আমিও কিছু চাইব না, আমার মেয়েও কিছু চাইবে না। আমার মেয়ে সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করেছে। এখন মুখ্যমন্ত্রী ওকে কী দেবেন সেটা ওনাদের বিষয়। আমি কিছু চাইব না।”
অভাবে সংসারে আজ খুশির হাওয়া। শুধু পরিবার নয়, স্বপ্নার জয়ে আবেগে ভাসছে গোটা জেলা। তাই সকাল সকালই স্বপ্নার বাড়িতে পৌঁছে গেছিলেন গৌতম দেব। বলেন, “হেপটাথলন অ্যাথলেটিক্সের সবথেকে কঠিন ইভেন্ট। সেখানে এরকম সংগ্রাম করে অতি নিম্নবিত্ত পরিবার থেকে উঠে সোনা জিতেছে মেয়েটা। দেশের মুখ উজ্জ্বল করেছে। তার উপর কলকাতায় থেকে পড়াশোনাটাও করছে। এই মেয়ে অনেক দূর যাবে।”