বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

লোকসভা ভোটের কথা মাথায় রেখে এখন থেকেই ঘর গোছাতে শুরু করল কংগ্রেস

News Sundarban.com :
আগস্ট ২৫, ২০১৮
news-image

২০১৯ সালের লোকসভা ভোটের কথা মাথায় রেখে এখন থেকেই কংগ্রেস অন্দরে প্রস্তুতি তুঙ্গে। তিনটি গুরুত্বপূর্ণ কমিটি তৈরি করা হল। সমন্বয়সাধন, ইস্তেহার ও প্রচার এই তিনটি দিকের কমিটি তৈরি করা হয়েছে। ইস্তেহার কমিটিতে রয়েছেন১৯ জন সদস্য। আগামী লোকসভা ভোটে দলের ইস্তেহার কেমন হবে তা এই কমিটির তৈরি করবে। এছাড়া প্রচারের লক্ষ্যে দলের ১৯জন শীর্ষ নেতার কমিটি তৈরি করেছেন রাহুল গান্ধী। সেই দলই আসন্ন লোকসভা নির্বাচনে দেশজুড়ে দলের প্রচারের দায়িত্বে থাকবেন।
পাশাপাশি দলের সভাপতি রাহুল গান্ধী নয় সদস্যের কোর গ্রুপ কমিটি তৈরি করেছেন। তাতে রয়েছেন একে অ্যান্টনি, গুলাম নবি আজাদ, পি চিদাম্বরম, অশোক গেহলট, মল্লিকার্জুন খারগে, আহমেদ প্যাটেল, জয়রাম রমেশ, রণদীপ সূরযেওয়ালা ও কেসি বেনুগোপাল। এদিন কংগ্রেসের তরফে কমিটির ঘোষণা করার সঙ্গে সঙ্গে অশোক গেহলট জানান, খুব শীঘ্রই আগামী লোকসভা ভোটের দিকে তাকিয়ে কাজ শুরু করে দেবে কংগ্রেসের কমিটি। তারপর রণকৌশল তৈরি করে দেশ জুড়ে নেতা-কর্মীদের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে ভোটের ময়দানে নামবে।
কিছুদিন আগেই রাহুল গান্ধী রাফায়েল যুদ্ধবিমান ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানাতে ৬ সদস্যের টাস্ক ফোর্স তৈরি করেছিলেন। সেই দল দেশ জুড়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হবে বলে ঠিক হয়েছিল। সিনিয়র কংগ্রেস নেতা জয়পাল রেড্ডি এই কমিটির প্রধান নির্বাচিত হন। সেই দলে রয়েছেন রণদীপ সূরযেওয়ালা, শক্তি সিং গোহিল, অর্জুন মোদওয়ালিয়া, পবন খেড়া, প্রিয়াঙ্কা চতুর্বেদী ও জয়বীর শেরগিল প্রমুখরা।