মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে রাজ্য সরকারি কর্মী-নিয়োগে জট কাটল

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০১৮
news-image

রাজ্য সরকারি কর্মী-নিয়োগে জট কাটল। অবশেষে স্যাটের মামলার জট কাটিয়ে রাজ্যের সবথেকে বড় পরীক্ষার ফলপ্রকাশ হল।রাজ্য সরকারের গ্রুপ ডি কর্মী নিয়োগ পরীক্ষার ফল প্রকাশিত হল আজ। এদিন মোট ৫ হাজার ৪০০ জনের মেধা তালিকা প্রকাশ করা হল।
রাজ্য সরকারের গ্রুপ ডি-র শূন্যপদ ছিল মোট ৬ হাজার। সেই শূন্যপদ পূরণের জন্য পরীক্ষা নেওয়া হয়। সেই পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা চিল ২৪ লক্ষ ৮৭ হাজার। এদের মধ্যে লিখিত পরীক্ষা দেন ১৮ লক্ষ চাকরিপ্রার্থী। সেই ১৮ লক্ষ পরীক্ষার্থীর ভাগ্য নির্ধারণ হল এদিন। পাঁচ হাজার ৪০০ জনের তালিকা প্রকাশ করল বোর্ড।
এই পরীক্ষা নিয়ে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা স্যাটে মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার এই মামলার শুনানি শেষ হয়েছিল। তারপরই আশার আলো দেখা গিয়েছিল গ্রুপ ডি কর্মী নিয়োগ পরীক্ষার ভবিষ্যৎ নিয়ে। সেইমতোই স্যাটের নির্দেশ মেনে বোর্ড ফলপ্রকাশ করল। ১৮ লক্ষ পরীক্ষার্থীর মধ্যে কার ভাগ্যে শিকে ছিঁড়ল, তা জানতে চোখ রাখতে হবে বোর্ডের ওয়েবসাইটে। ২০১৭ সালের ২০ মে লিখিত পরীক্ষা হয়েছিল। এরপর ৫ সেপ্টেম্বর পরীক্ষার ফল প্রকাশিত হয়। এদের মধ্যে ১৯ হাজার ৪৪৯ জনকে চূড়ান্ত ইন্টারভিউয়ের জন্য বেছে নেওয়া হয়। ১৬ অক্টোবর থেকে ইন্টারভিউ শুরু হয়। ২০১৮-র ২৬ এপ্রিল এই প্রক্রিয়া শেষ হয়। তারপর থেকেই পরীক্ষার্থীরা চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় দিন গুণছিলেন পরীক্ষার্থীরা। চূড়ান্ত মেধাতলিকা তৈরি হয়ে গেলেও স্যাটে দায়ের করা মামলার গেরোয় এতদিন আটকে ছিল ফলাফল। এতদিন পর সেই গেরো খুলে চূড়ান্ত ফল প্রকাশ হয়ে গেল।রাজ্য সরকারের গ্রুপ ডি কর্মী-নিয়োগ পরীক্ষার ফল জানা যাচ্ছে বোর্ডের নির্দিষ্ট ওয়েবসাইটে।