শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কল্যাণী শহরে তৈরি হচ্ছে এইমস

News Sundarban.com :
আগস্ট ১৫, ২০১৮
news-image

বহু রাজনৈতিক টানাপোড়েন ছিল। সেসবের জট কাটাতে বহু লড়াই করেছেন মুখ্যমন্ত্রী। রায়গঞ্জ বা খড়গপুরে নয়, ডঃ বিধানচন্দ্র রায়ের স্বপ্নের কল্যাণীতেই এইমস তৈরির অনুমোদন দেয় কেন্দ্রীয় সরকার। বর্তমান সরকারের স্বাস্থ্যক্ষেত্রে সবচেয়ে বড় সাফল্য কল্যাণীতে এইমস তৈরি। কল্যাণী শহরের পাশেই কাটাবেলেতে তৈরী হচ্ছে এইমস।মুখ্যমন্ত্রীর স্বপ্নের আধুনিক চিকিৎসা পরিষেবার বাস্তবায়ন হচ্ছে দ্রুত। মুখ্যমন্ত্রীর বহু লড়াই, বহু স্বপ্ন এইমস ঘিরে। ধীরে ধীরে তা বাস্তব রূপ পাচ্ছে। সব ঠিক থাকলে আগামী বিধানসভা ভোটের আগেই চালু হবে অত্যাধুনিক মানের এই হাসপাতাল। কল্যাণী শহরের পাশে বসন্তপুরে তৈরি হচ্ছে এইমস। যাকে কি না স্বাস্থ্যক্ষেত্রে বর্তমান সরকারের সবচেয়ে বড় সাফল্য বলাই যায়। ১৮০ একর জমির উপর তৈরি হচ্ছে এইএমস, বেড থাকবে প্রায় ৩,০০০।

এইমস তৈরি হলে শুধু যে আধুনিক চিকিৎসার সুবিধা হবে, তা নয়, কল্যাণীতে বিপুল অর্থ বিনিয়োগ হবে। দেশ-বিদেশ থেকে যাঁরা চিকিৎসা করাতে আসবেন, তাঁদের থাকা খাওয়ার জন্য হোটেলও তৈরি হবে। রেল ও সড়কপথে কলকাতা থেকে কল্যাণী কাছেই। তাই কলকাতার মানুষেরাও এইমসের সুবিধা িনতে পারবেন। স্বাস্থ্য পরিষেবার সঙ্গেই শিক্ষাক্ষেত্রেও উন্নত হয়েছে কল্যাণী। রাজ্যের উদ্যোগে তৈরি হয়েছে আইআইআইটি। আছে বিশ্ববিদ্যালয় ও একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান। চৌত্রিশ নম্বর জাতীয় সড়কের পাশেই হরিণঘাটায় তৈরি হয়েছে পশ্চিমবঙ্গ প্রযুক্তি বিদ্যালয়ের নতুন ক্যাম্পাস।
শহরের বিনোদন পার্কগুলি সাজিয়েছে প্রশাসন। সৌন্দর্যায়ন হয়েছে শহরজুড়ে। চৌত্রিশ নম্বর জাতীয় সড়কের পাশে কল্যাণী শহরে যাওয়ার রাস্তার সম্প্রসারণের কাজও শুরু হয়েছে। সবমিলিয়ে কল্যাণীকে নতুন করে সাজিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।