বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের হদিশ অস্ত্র কারখানার

News Sundarban.com :
আগস্ট ৮, ২০১৮
news-image

ফের হদিশ মিলল অস্ত্র কারখানার ৷ এবার আগরপাড়ায় অস্ত্র কারখানার হদিশ পেল পুলিশ। ধৃত ২ জনকে জেরায় অস্ত্র কারখানার খোঁজ পাওয়া গিয়েছে । বিশেষ সূত্রে খবর পেয়ে অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ। বেশ কিছু অর্ধ নির্মীত আগ্নেয়াস্ত্র পেয়েছে পুলিশ। সপ্তাহখানেক আগে জগদ্দলে আর বছরের শুরুতে কলকাতার পার্শ্ববর্তী এলাকায় একাধিক অস্ত্র কারখানার হদিশ পাওয়া দিয়েছিল। ঘন বসতিপূর্ণ এলাকা। চলছে লেদ মেশিন। কিন্তু লেদমেশিনের আড়ালেই চলছিল ফলাও অস্ত্র কারবার। মাঝে মধ্যেই সেখানে জোরে চালানো হত গান। লেদ মেশিন সামনে থাকায় এই ঘটনায় প্রতিবেশীদের কেউই সেরকম সন্দেহ করেননি। বুধবার আগরপাড়ার বড়তলায় এমনই এক বাড়িতে তল্লাশি চালায় কলকাতা পুলিশের এসটিএফ। প্রচুর সেভেন ও নাইন এমএম পিস্তল উদ্ধার করেছে পুলিশ। আটক করা হয়েছে, লেদ মেশিন ও পালিশ করার মেশিন।
সূত্রে খবর পেয়ে ধর্মতলায় অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ। লক্ষ টাকার জালনোট-সহ ৩ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। এদের মধ্যে একজন মালদহের কালিয়াচকের বাসিন্দা। এরপর ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। সেখান থেকে জগদ্দলের ছোট শ্রীরামপুর এলাকায় অভিযান চালায় এসটিএফ। যে ঠিকানায় পুলিশ যায়, সেখানে সামনে রয়েছে লাড্ডু কারখানা। এই কারখানার পিছনের অস্ত্র কারখানার হদিশ পায় পুলিশ। উদ্ধার হয় লেদ মেশিন এবং ৪০ অসমাপ্ত রিভলবার। মালিক-সহ ৬ জনকে গ্রেফতার করে পুলিশ।
বছরের শুরুর দিকে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে অস্ত্র-সহ তিনজনকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে ডোমজুড়ে অভিযান চালায় দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ। অস্ত্র কারখানার হদিশ পাওয়া যায়। বাগান বাড়ি থেকে পাওয়া যায় অর্ধ নির্মীত বেশ কিছু আগ্নেয়াস্ত্র। পাওয়া গিয়েছে লেদ মেশিন। মুঙ্গের থেকে লোক এনে ডোমজুড়ে অস্ত্র তৈরি করা হত বলে জানিয়েছিল পুলিশ।