শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

অসম পুলিস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল

News Sundarban.com :
আগস্ট ২, ২০১৮
news-image

বৃহস্পতিবারই অসমে যায় তৃণমূলের প্রতিনিধি দল। এই দলের নেতৃত্বে রয়েছেন পশ্চিমবঙ্গের পুর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। এছাড়া এই দলে রয়েছেন মহুয়া মৈত্র, সুখেন্দু শেখর রায়, ডাঃ কাকলি ঘোষ দস্তিদার, মমতা বালা ঠাকুর প্রমুখ। দলীয় প্রতিনিধিদের সঙ্গে পুলিসের এমন আচরণকে ‘সুপার এমারজেন্সি’ হিসাবে বর্ণনা করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন। মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনাটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেছেন।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করল অসম পুলিস। মমতার বিরুদ্ধে মোট ২ মামলা দায়ের হয়েছে। উত্তর লখিমপুর ও গুয়াহাটি থানায় দায়ের হওয়া এই দুটি মামলা খতিয়ে দেখে তবেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অসম পুলিসের ডিজি কুলাধার সাইকিয়া। বৃহস্পতিবার শিলচর বিমানবন্দরে তৃণমূলের ৮ প্রতিনিধির দলকে প্রথম বাধা দেয় এবং পরে আটক করে সে রাজ্যের পুলিস। এদিন রাতে তাঁদের গেস্ট হাউজে রাখা হবে বলে জানানো হয়েছে। যত দ্রুত সম্ভব তাঁদের কলকাতায় ফেরত্ পাঠানো হবে বলে জানিয়েছে অসম পুলিস। কোনও পরিস্থিতিতেই অশান্তি সৃষ্টি করতে দেওয়া যাবে না বলে জানিয়েছে পুলিস।
উল্লেখ্য, গতকালই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি যুব মোর্চার তরফে এফআইআর দায়ের করা হয়েছিল। পাশাপাশি, অসমে নাগরিক পঞ্জিকরণের ফলে দেশে গৃহযুদ্ধের পরিস্থিতি তৈরি করতে চাইছে বিজেপি, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য তুলে ধরে আসরে নামে গেরিয়া শিবির। তাদের একাংশের প্রশ্ন, এমন মন্তব্যের জন্য বাংলার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কেন মামলা দায়ের করা হবে না?