শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃদ্ধার পায়ে শতাধিক পোকা!হাসপাতালের চিকিৎসায় মরনাপন্ন বৃদ্ধের চিকিৎসা করলেন গ্রামীন চিকিৎসক

News Sundarban.com :
জুলাই ৩০, ২০১৮
news-image

বছর ৬০ এর এক বৃদ্ধের পা থেকে বেরিয়ে এল শতাধিকের উপর জীবন্ত পোকা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণা জেলার কুলতলি থানার ৭ নং মেরীগঞ্জ এলাকায়।
গত ৬ জুলাই বাথরুমের মধ্যে পড়ে গিয়ে এক দুর্ঘটনা পায়ে মারাত্মক ভাবে চোট লাগে বৃদ্ধ সোরাব মন্ডলের। ৭নং মেরীগঞ্জের বাসিন্দা সোরাব মন্ডল গুরুতর জখম হয়ে ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসা করাতে এলে তাকে কোন রকমে চিকিৎসা করান চিকিৎসকরা। এবং দীর্ঘ এক সপ্তাহে হাসপাতালের চিকিৎসায় কোনরুপ পরিবর্তন না পেয়ে সোরাব মন্ডলের পায়ে পচন ধরে একাধিক পোকা জন্ম হয় বলে অভিযোগ সোরাব মন্ডলের।অবশেষে ১৮ জুলাই ক্যানিংয়ের সাতমূখী বাজারের এক গ্রামীণ চিকিৎসকের কাছে যান চিকিৎসা করাতে।গ্রামীণ চিকিৎসকের হাতযশের ফলেই প্রায় চারঘন্টার অপারেশনের চেষ্টায় ঐ বৃদ্ধের পায়ে থেকে একে একে বেরিয়ে এল শতাধিকের ও বেশী জীবন্ত পোকা।
পোকা বের করার পাশাপাশি প্রতিদিন ড্রেসিংও করান ঐ গ্রামীন চিকিৎসক। পরপর তিনদিন পোকা বের হলেও পরবর্তী সময়ে ক্ষতস্থান শুকিয়ে যাওয়ায় পোকা আর জন্মায়নি।
গ্রামীণ চিকিৎসকের চিকিৎসায় স্বস্তি পেয়ে মুখে হাসি ফুটেছে বৃদ্ধ সোরাব মন্ডলের।অার প্রশ্ন উঠছে সরকারী হাসপাতালের চিকিৎসা পরিষেবা নিয়ে।