শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রদের দাবি মানায় অবশেষে উঠল অনশন

News Sundarban.com :
জুলাই ২৩, ২০১৮
news-image

১৪ দিন পর অনশন প্রত্যাহার পড়ুয়াদের ৷ হস্টেলের দাবিতে আমরণ অনশনে বসেছিলেন মেডিক্যালের ২১ জন পড়ুয়া ৷ ৩৩৬ ঘণ্টা অনশনের পরে অসুস্থ হয়ে পড়েন ৫ জন অনশনকারী ছাত্র ৷ অবশেষে পরিস্থিতির আরও অবনতির আগেই ছাত্রদের দাবিকে মান্যতা কলেজ কর্তৃপক্ষের ৷ মিটল মেডিক্যাল কলেজ হস্টেস সমস্যা ৷ কর্তৃপক্ষ ছাত্রদের দাবি মানায় উঠল অনশন ৷ মেডিক্যালের নয়া বিল্ডিংয়ে হবে হস্টেল ৷ কাউন্সিল বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত ৷ ছাত্রদের দাবি মেনে লিখিত সিদ্ধান্ত পড়ে শোনালেন মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অশোক ভদ্র ৷মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অশোক ভদ্র এদিন ঘোষণা করেন, প্রতি বর্ষের পড়ুয়াদের জন্য ছাড়া হবে দুটি করে তলা ৷ কাউন্সেলিংয়ের মাধ্যমে তা ছাত্রদের দেওয়া হবে ৷ মেডিক্যাল কলেজের নতুন বিল্ডিংয়ের সব বর্ষের পড়ুয়াদের জন্য থাকবে আলাদা আলাদা ব্যবস্থা ৷ এরপরই নতুন হস্টেল নিয়ে তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ ৷ তালিকা দেখার পরই অনশন প্রত্যাহার করেন পড়ুয়ারা ৷
সোমবার দুপুরে সরবত খেয়ে অনশন ভঙ্গ করেন পড়ুয়ারা। বিজয় মিছিল করে তাঁদের নৈতিক জয় পালন করেন পড়ুয়ারা। নতুন হোস্টেলের দুইটি ফ্লোরে পুরনো ছাত্রদের থাকার আশ্বাস দিল কর্তৃপক্ষ ৷ সিনিয়ন ছাত্রদের রাখা হবে নতুন হস্টেলের দুটি তলায়। দখলমুক্ত করে করা হবে পুরনো হস্টেলের সংস্কার।
নতুন ১১ তলা হস্টেল ভবনে সিনিয়র ছাত্রদের জন্য দু’টি ফ্লোর ছেড়ে দেওয়া হবে। প্রথম বর্ষের ছাত্র এবং পোস্ট গ্রাজুয়েট পড়ুয়াদের জন্যও ওই ভবনে দু’টি করে ফ্লোর দেওয়া হচ্ছে।
খালি বেডে সিনিয়র ছাত্রদের জায়গা দেওয়া হবে। কলেজ কাউন্সিলের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হস্টেল সংস্কার, সিট ম্যাট্রিক্স ও সিট অ্যালটমেন্ট নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।