শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, জেলায়া জেলায়া জয়জয়কার

News Sundarban.com :
জুন ৮, ২০১৮
news-image

মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও জেলায়া জেলায়া জয়জয়কার। মোট ৮০ জনের মধ্যে কলকাতার ১০ জন রয়েছেন । পাসের হারে ১৮টি জেলায় এগিয়ে ছাত্রীরা।পূর্ব মেদিনীপুরে পাশের হার সব থেকে বেশি ৷ দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং৷ দুটি জেলায় পাসের হার ৯০ শতাংশের বেশি।মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও জেলার ঝুলি পূর্ণ। এবছর পাসের হার ৮৩.৭৫ শতাংশ। পরীক্ষায় বসেছিল ৮ লক্ষ ৪ হাজার ৮৯৫ জন। পাস করেছে ৬ লক্ষ ৬৩ হাজার ৫১৬ জন। প্রথম বিভাগে পাস করেছে ২ লক্ষ ৫০ হাজার ৯৬১ জন।
মেয়েদের মধ্যে প্রথম অভ্রদীপ্তা ঘোষ ও অণিমা গড়াই, ৪৮৬ পেয়ে পঞ্চম হয়েছে তারা। অভ্রদীপ্তা যাদবপুর বিদ্যাপীঠের ও অণিমা বাঁকুড়ার রানিবাঁধ হাইস্কুলের ছাত্রী।কলকাতার পাঠভবন স্কুলের তন্নিষ্ঠা মণ্ডল। হুগলি উত্তরপাড়া গার্লস হাইস্কুলের মধুরিমা মুখোপাধ্যায়।
প্রথম হয়েছে গ্রন্থন সেনগুপ্ত, ৪৯৬ নম্বর বা ৯৯.২ শতাংশ, জলপাইগুড়ি জেলা স্কুলের কলা বিভাগের ছাত্র।দ্বিতীয় তমলুকের ঋত্বিক কুমার সাহু, পেয়েছে ৯৮.৬ শতাংশ। তৃতীয় ২ জন- তিমিরবরণ দাশ (বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুল) ও শাশ্বত রায় (রামকৃষ্ণ মিশন বিদ্যাভবন, পশ্চিম মেদিনীপুর)। এরা পেয়েছে ৯৮ শতাংশ।চতুর্থ জয়দীপ ভৌমিক, দিব্যদূত শাসমল, অণ্বয় চট্টোপাধ্যায়, সৌরদীপ নাথ। এছাড়াও পঞ্চম হয়েছে অরিত্র রায়, বিশাল গঙ্গোপাধ্যায়, আর্য সামন্ত, অনিরুদ্ধ দত্ত, অনুভব চক্রবর্তী, শৌভিকরাজ মাইতি, সুতনয় ভট্টাচার্য, শুভাশিস ঘোষ, রমিক দত্ত ও সরিফুল ইসলাম। ষষ্ঠ (৪৮৫) তন্নিষ্ঠা ঘোষ, মধুরিমা মুখোপাধ্যায়, নীলমাধব দত্ত ও কুন্তল বিট, কিশলয় সরকার ও দেবদত্তা পাল, সপ্তর্ষি মণ্ডল, দেবজ্যোতি বন্দ্যোপাধ্যায়, নয়নিকা রায় ও সাগ্নিক তালুকদার। সপ্তম (৪৮৪) দিশা ঘোষ, ঋত্বিকা কাঞ্জিলাল, ঋদম দাস, অংশুমান বন্দ্যোপাধ্যায়। অষ্টম (৪৮৩) রৌণক পাত্র, কৃষ্ণেন্দু কুন্ডু, বিশ্বজিত দত্ত, অনীশা মণ্ডল ও শ্রেয়াংশ চট্টোপাধ্যায়, জিষ্ণু বিশ্বাস, রাজশেখর চট্টোপাধ্যায়, অর্ঘ্য দে, সায়ন্তন চক্রবর্তী, দেবজিত দে, দেবশুভ্র চক্রবর্তী। নবম (৪৮২) বিকাশরাজ পাল, শ্রেয়সী গঙ্গোপাধ্যায়, শৌভিক চন্দ্র, অনুশ্রী মজুমদার, সরফরাজ আলম, সঞ্চয়ন বন্দ্যোপাধ্যায়।

২০১৯ সালের উচ্চ মাধ্যমিক শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। শেষ হবে ১৩ মার্চ।