বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চায়েত ভোট-সুরক্ষায় জন্য ৪ রাজ্য থেকে আসছে সশস্ত্র পুলিশ

News Sundarban.com :
মে ১১, ২০১৮
news-image

নির্বিঘ্নে ভোট হবে কি না তা নিয়ে প্রশ্ন তোলে বিরোধী পক্ষ এবং তা নিয়ে কোর্ট এ মামলায় করে।এই মামলার নিস্পত্তিতে রাজ্যের পঞ্চায়েত ভোটের জট কিছুটা হলেও খুলেছে।পঞ্চায়েত ভোট-সুরক্ষায় জন্য ৪ রাজ্য থেকে আসছে সশস্ত্র পুলিশ। ৪ রাজ্য থেকে ২ হাজার সশস্ত্র পুলিশ আসছে। অন্ধপ্রদেশ, তেলঙ্গানা, ওড়িশা, সিকিম থেকে সশস্ত্র পুলিশ আসছে বলে জানা গিয়েছে। কালকের মধ্যেই ৪ রাজ্য থেকে আসছে পুলিশ।
অবাধ ও শান্তিপূর্ণ ভোট করতে তৎপর রাজ্য নির্বাচন কমিশন। জেলা পুলিশ-প্রশাসনের কাছে পাঠানো হল গুচ্ছ নির্দেশিকা। ওই নির্দেশিকায় বলা হয়েছে, মোড়ের মাথায় যাতে ভোটারদের আটকানো না হয় তা নিশ্চিত করতে হবে। ভোটের ৩৬ ঘণ্টা আগে হোটেল ও স্টেডিয়ামগুলিতে তল্লাশি চালাতে হবে। নজরদারি বাড়াতে বলা হয়েছে ফেরি পয়েন্টেও। পাশাপাশি চলবে নাকা তল্লাশি। কমিশন সূত্রের খবর, পর্যবেক্ষকদের যদি নজরে আসে, কোনও বুথে কোনও রাজনৈতিক দলের এজেন্ট নেই, সেই বুথের ওপর বাড়তি নজর থাকবে কমিশনের। পাশাপাশি, কমিশন জানিয়েছে, আগামীকাল বিকেল ৫টা পর্যন্ত ভোটের প্রচার চালানো যাবে।
ভোট প্রস্তুতি হিসেবে ইতিমধ্যেই হুগলিতে শুরু হয়েছে রুট মার্চ। সিঙ্গুরের বিভিন্ন জায়গায় সশস্ত্র পুলিশ, র‍্যাফের রুট মার্চ। সঙ্গে সিভিক ভলান্টিয়ার।