মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

পঞ্চায়েত ভোটের প্রচারে বিতর্কিত মন্তব্য মুকুল রায়ের

News Sundarban.com :
মে ৬, ২০১৮
news-image

পঞ্চায়েত ভোটের প্রচারে বিস্ফোরক মন্তব্য করে বসলেন বিজেপি নেতা মুকুল রায়। বললেন, ভোটে জিতলে যুবাদের স্মার্টফোন দেবে বিজেপি। শনিবার জলপাইগুড়ির ঘুঘুডাঙায় বিজেপির জনসভায় প্রধান বক্তা ছিলেন মুকুল রায়। সেখানেই বক্তব্য রাখার সময় মুকুল বলেন, জলপাইগুড়ি জেলা পরিষদ দখল করতে পারলে জেলার ১৮ বছর বয়সী যুবক-যুবতীদের একটি করে স্মার্টফোন দেওয়া হবে। স্মার্টফোন দেওয়া হবে জেলা পরিষদের তরফে। মুকুলের এহেন প্রতিশ্রুতিতে বিতর্ক শুরু হয়েছে। অসন্তোষ প্রকাশ করেছে তৃণমূল ও সিপিএম।
নিজের বক্তব্যের সমর্থনে আজব যুক্তিও খাড়া করেছেন মুকুল। তাঁর কথায়, মেলা – খেলার জন্য টাকা দিয়ে পয়সা নষ্ট করবে না বিজেপি। বরং যুবক যুবতীদের স্মার্টফোন দেবে তারা। প্রধানমন্ত্রীর স্বপ্নের ক্যাসলেস ভারত গড়তে কার্যকরী হবে এই স্মার্টফোন। প্রসঙ্গত, মুকুলের এই মন্তব্যে ওয়াকিবহাল মহলের অনেকেই বলেছেন, পঞ্চায়েত ভোট জেতার জন্য এ এক লোভনীয় প্রস্তাব ।
পঞ্চায়েত নির্বাচনে বাজিমাত করতে নতুন ভোটারদের পাখির চোখ করেছে বাম, বিজেপি ও তৃণমূল, তিন পক্ষই। তাই বলে যুবাদের মন ভোলানোর জন্য স্মার্টফোনের প্রতিশ্রুতি! অভিযোগে সরব হয়েছে বাম-তৃণমূল-সহ অন্যান্য রাজনৈতিক দলগুলি। তাঁদের দাবি, নির্বাচনী জনসভায় এই প্রতিশ্রুতি নির্বাচনী বিধিভঙ্গের সামিল।
আবার এদিকে অনেক তৃনমুল সমর্থকেরা বলছেন, মানুষকে এভাবে লোভ দেখিয়ে কাছে টেনে নিয়ে আসা যায় না । আসলে মানুষকে কাছে আনতে হলে নিজেদের মন পরিষ্কার রাখা দরকার, যেটা বিজেপির একজনের ও কাছে নেই