বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুখ খুললেই বিতর্ক, প্রধানমন্ত্রী ডেকে পাঠালেন বিপ্লবকে

News Sundarban.com :
এপ্রিল ৩০, ২০১৮
news-image

সম্প্রতি দলীয় কর্মীদের বেফাঁস মন্তব্য না করার কথা বলেছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ তারপরেও কিন্তু থামানো যায়নি ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে ৷ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিয়েই একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন তিনি বিপ্লব দেব ৷ হয়ে ওঠেন সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের পাত্র। আর বিজেপির নিদারুণ অস্বস্তির কারণ হয়ে উঠেছেন এই বিপ্লব। আর এইসব কারণের জন্য আগামী ২ মে তাঁকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। সে দিনই তাঁকে মোদী ও অমিত শাহের মুখামুখি বসতে হবে। ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পর থেকেই বিতর্ক যেন তাঁর পিছু ছাড়ছেনা বিতর্কিত মন্তব্যের জন্য তিনি বারবার খবরের শিরোনামে এসেছেন।

তিনি বলেছিলেন, ”মহাভারতের যুগেও ইন্টারনেট ছিল। সেজন্য কুরুক্ষেত্র থেকে দূরে থেকেও ধৃতরাষ্ট্রকে যুদ্ধের ধারাবিবরণী শোনাতে পেরেছিলেন সঞ্জয়।” ”সিভিল ইঞ্জিনিয়রদেরই সিভিল সার্ভিসে যাওয়া উচিত। মেকানিক্যাল ইঞ্জিনিয়রদের নয়।” কেন? বিপ্লবের মতে, সিভিল ইঞ্জিনিয়রদের যেহেতু গঠন সংক্রান্ত জ্ঞান থাকে, এবং সমাজকে গঠন করাই সিভিল সার্ভিস, তাই সিভিল ইঞ্জিনিয়রদেরই উচিত সিভিল সার্ভিসে যাওয়া।কখনও আবার চাকরিপ্রার্থীদের পরামর্শ দেওয়ার সুরে তাঁর বক্তব্য, ”চাকরির বদলে গরুর দুধ বিক্রি করুন। ১০ বছরের মধ্যে ১০ লক্ষ টাকার মালিক হয়ে যাবেন।” নারী সোন্দর্য নিয়েও তিনি ‘অকপট’। বিপ্লবের দাবি, ডায়না হেডেন এমন কিছু সুন্দরী নন যে তাঁকে বিশ্বসুন্দরী করতে হবে!

ত্রিপুরার বিজেপির একাংশও তাঁর প্রতি বিরুপ।তারা বলছে, বিল্পবের বিতর্কিত মন্তব্যের প্রভাব পড়েছে সাধারণ মানুষের মধ্যেও। নতুন করে জমি তৈরির সুযোগ পাচ্ছে সিপিএম। তাই প্রধানমন্ত্রীর এ তলব। মনে করা হচ্ছে, ওই দিন তাঁকে সতর্ক করেই ছেড়ে দেওয়া হবে। তবে এখনই বিপ্নবকে এখনই সরানো হচ্ছেনা বলেই ধারনা রাজনৈতিক বিশেষজ্ঞদের