শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গরমে হিল স্টেশন কার্শিয়াং

News Sundarban.com :
এপ্রিল ৩০, ২০১৮
news-image

রমের আদর্শ হিল স্টেশন কার্শিয়াং। কলকাতা থেকে মাত্র এক রাতের সফরে পৌঁছে যাওয়া যায় এখানে।কলকাতার গরম থেকে রেহাই পেতে দিনকেদিন বেড়েই চলেছে তখন একবার ঘুরেই আসুন কার্শিয়াঙে। উঁচুনিচু পাহাড় আপনাকে স্বাগত জানাতে প্রস্তুত।


কার্শিয়াঙে রয়েছে দেখার মতো চা-বাগান। অসাধারণ সড়কের কারণে সারা ভারতের সঙ্গেই কার্শিয়াঙে নিবিড় যোগাযোগ তৈরি হয়েছে। কলকাতা থেকে ট্রেনে চেপে শিলিগুড়ি পৌঁছলেই হল। সেখান থেকে এক ঘণ্টার সফরে আপনি পৌঁছে যাবেন এই শীতল জায়গায়।
শিলিগুড়ি থেকে টয়ট্রেনেও যাওয়া যায়। সেক্ষেত্রে আগে থেকে রিজার্ভেশন করে রাখা প্রয়োজন। কার্শিয়াং থেকে ১,২০০ ফুট উঁচুতে রয়েছে পর্যটনের নিসর্গভূমি ডাউহিল। এখানে গড়ে উঠেছে দুটি উন্নতমানের স্কুল। সারা দেশের প্রচুর মেধাবী ছাত্রছাত্রী স্কুলদুটিতে পড়তে আসে।

পাহাড়ের মাঝখানে দুটোদিন কাটাতে আপনার ভালোই লাগবে। রয়েছে সুভাষচন্দ্র বসুর স্মৃতিবিজড়িত বাড়ি এবং ডিয়ার পার্ক। ভাগ্য ভালো থাকলে বা আকাশ ভালো থাকলে কাঞ্চনজঙ্ঘার দেখা মিলবে।
কীভাবে যাবেনঃ কালকাতা থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে চেপে পরদিন নিউ জলপাইগুড়িতে নামুন। সেখান থেকে বাসে কি বা টয়ট্রেনে না হলে ভাড়া গাড়িতে কার্শিয়াং পৌঁছন। শিলিগুড়ি থেকে রোহিণী হয়ে কার্শিয়াং যাওয়া সবচেয়ে সুবিধাজনক।

কাকোথায় থাকবেনঃ র্শিয়াঙে থাকার জন্য বিভিন্ন মানের একাধিক হোটেল রয়েছে।