শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রের অকাল মৃত্যুতে শোক

News Sundarban.com :
এপ্রিল ১২, ২০১৮
news-image

প্রতীক প্রতিক’ই হয়ে রইলো সহপাঠী ও তার প্রিয় শিক্ষক শিক্ষিকাদের হৃদয়ে।বৃহষ্পতিবার সন্ধ্যায় তারই সহপাঠীরা ও শিক্ষক-শিক্ষিকারা প্রতীক চক্রবর্তী’র অকাল মৃত্যুতে তার আত্মার শান্তির জন্য গভীর ভাবে শোক পালন করলো বিদ্যালয় প্রাঙ্গনে।গত ২ এপ্রিল সোমবার ঢালাইয়ের চাঁঙড় ভেঙে মৃত্যু হয় ক্যানিং ডেভিড সেশুন হাইস্কুলের একাদশ শ্রেণীর কৃতি  প্রতীক চক্রবর্তী’র। ঐদিন ক্যানিং থানার কলেজ মোড়ে মামার বাড়ীতে গিয়ে মামাতো ভাইদের সাথে খেলা করার সময় একটি বল উঠে যায় মামার বাড়ীর নির্মীয়মাণ সানশেডের ঢালাইয়ের উপর।অনেক বেশি উচ্চতা থাকায় প্রতীক লাফ দিয়ে সেখান থেকে বলটি নামাতে গেলে সেই সময় ৫ ফুট বাই ৩ ফুটের লম্বা চাঙড় ভেঙে পড়ে প্রতীকের গায়ের উপর। তড়িঘড়ি ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
ক্যানিং গার্লস স্কুল পাড়ার দম্পতি পীযুষ চক্রবর্তী ও প্রভাতী চক্রবর্তীর একমাত্র সন্তান প্রতীক ছিল স্কুলের শিক্ষক সহ বন্ধুদের কাছে খুবই প্রিয়। পড়াশোনার পাশাপাশি খেলাধূলায়ও ছিল যথেষ্ট পারদর্শী।প্রিয় বন্ধু  কে অকালে চিরতরে হারিয়ে গভীরভাবে মর্মাহত।
বিদ্যালয়েরই বাংলা বিভাগের শিক্ষক যাদব চন্দ্র বৈদ্য আবেগ জড়িত কন্ঠে বলেন “প্রতীক পড়াশোনা,খেলাধূলার পাশাপাশি শিক্ষকদের প্রতি তার আচার আচরণ ও হৃদয়কে নাড়িয়ে দিয়েছে। ওর অকাল মৃত্যুতে আমরা শোকাহত”।