শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে বিরোধীরা ধরাশায়ী,প্রার্থী ঠিক করতে হিমশিম

News Sundarban.com :
এপ্রিল ৬, ২০১৮
news-image

নির্বাচন ঘোষণা হতেই শাসকদলের লোকজন  দেওয়াল লিখতে শুরু করে দিয়েছে,প্রার্থী তালিকাও প্রায় চুড়ান্ত,মনোনয়ন পত্র ও  জমা দেওয়ার কাজ চলছে। সে তুলনায় বিরোধীরা ময়দানে নামতে পারেনি। আদৌ নামতে পারবে কিনা সেই বিষয়েও সন্দিহান রয়েছে।সিপিএম,কংগ্রেস,বিজেপি সেই অর্থে নিজেদের মধ্যে এখনও প্রার্থী বাছাইয়ের কাজ করে উঠতে পারেনি।
শাসকদলের মধ্যে যতই গোষ্ঠীবিরোধ থাক না কেন সেই ফায়দা তুলতে বিরোধীরা মাঠে নামার অাগেই নিজেদের অস্তিত্ব রক্ষার কথা ভাবছে আর সেই কারণে মাঠে নামবে কি না সেই বিষয়ে জল মাপার কাজও চলছে।
৩৪ বছর বাম সরকারের রাজত্বে ক্যানিংয়ের কোন উন্নয়ন ঘটেনি।অথচ তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকেই ক্যানিংয়ের রাস্তাঘাট,বিদ্যুৎ,পানীয়জল,শিক্ষা,স্বাস্থ্য,নিকাশী ব্যাবস্থার উন্নয়ন ঘটেছে এবং আরো কাজ চলছে। সেই অর্থে বিরোধীরা প্রার্থী ঠিক করতে নাজেহাল এবং তৃণমুল সরকারের উন্নয়নে বিরোধীরা ক্যানিংয়ে আদৌ থাকবে কি না সেই সন্দেহ একে বারে উড়িয়ে দেওয়ার মতোই নয়।
যদিও কংগ্রেস দল বৃহষ্পতি বার নির্বিঘ্নে মনোনয়ন জমা করেছে।ক্যানিং এক নম্বর ব্লকে মোট গ্রাম পঞ্চায়েতের ২৪৪টি গ্রাম সভা আসন,পঞ্চায়েত সমিতির ২৯ টি এবং জেলাপরিষদের ৩টি আসন।এখন দেখার বিষয় ক্যানিংয়ে বিরোধীরা কি ভাবে মোকাবিলা করে শাসক দলের বিরুদ্ধে।