সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

চেলসির বিপক্ষে ম্যাচে তিন মিনিটেই গোল করেছেন লিওনেল মেসি

News Sundarban.com :
মার্চ ১৫, ২০১৮
news-image

ক্যাম্প নূ’তে চেলসির বিপক্ষে ম্যাচের তিন মিনিটেই লিওনেল মেসি গোল করেছেন। বার্সেলোনা এবং আর্জেন্টিনার হয়ে ক্যারিয়ারের দ্রুততম গোলটি করে সমর্থকদের জানিয়ে দিয়েছেন ইউরোপের প্রতিযোগিতায় গোলের সেঞ্চুরি করতে বেশি সময় তিনি নেবেন না।তিন মিনিটের গোলটা মেসি তার তিন নম্বর ছেলেকে উৎসর্গ করেছেন। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠ থেকে ১-১ গোলে ড্র করে ফেরা দলকে এনে দিয়েছেন প্রথম লিড।

এরপর ম্যাচের ২০ মিনিটেই মেসি শততম গোলটি পেতে পারতেন। কিন্তু তিনি তো মেসি। তার কাজ তো শুধু গোল করা নয়। দলকে এক সুতোয় বেঁধে রাখাও। মেসি ঝুঁকি না নিয়ে, বল বাড়ালেন ডেম্বেলের দিকে। ডেম্বেলে ব্যবধান দ্বিগুন করতে ভুল করেননি।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে মেসির সেই বিশেষ ক্ষণ। ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে পেয়ে গেলেন ইউরোপের প্রতিযোগিতায় নিজের ১০০ গোল। সঙ্গে ৩-০ ব্যবধানে দলের জয় নিশ্চিত করলেন। বার্সেলোনাকে নিয়ে গেলেন চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে। এরপরে দু’দলই আরো কিছু সুযোগ পেয়েছে কিন্তু গোল করতে পারেনি। বার্সার সঙ্গে পাল্লা দিয়ে চেলসির উইলিয়ান-হ্যাজার্ডরা আক্রমণ শানিয়েছেন কিন্তু ছোট ছোট ভুলে গোল করতে পারেননি। আর বার্সার জয়ে বিশেষ করে মেসির দুই গোলে বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক কোর্তোয়ার বেশ অবদান আছে। ভুল করে মেসির গোল দুটি যে হজম করেছেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে বেসিকটাসকে ৩-১ গোলে হারিয়েছে বায়ার্না মিউনিখ। দুই লেগ মিলিয়ে ৮-১ গোলের ব্যবধানে নিশ্চিত করেছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল। বার্সেলোনা-চেলসি এবং বায়ার্না মিউনিখ ম্যাচের মধ্য দিয়ে কোয়ার্টার ফাইনালের আট দল নির্ধারণ হয়ে গেছে। লা লিগার রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং সেভিয়া কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। ইংলিশ লিগ থেকে আছে ম্যানচেস্টার সিটি এবং লিভারপুল। ইতালির সিরি আ থেকে জুভেন্টাস ও রোমা। অন্যটি দলটি জার্মানির লিগ বুন্দেসলিগার বার্য়ান মিউনিখ। আগামী শুক্রবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে। ঐ দিনই নির্ধারণ হবে কে কার মুখোমুখি হচ্ছে।