শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুখ্যমন্ত্রীর সভায় নিরাপত্তায় আর ফাঁকফোকর নয়, বারাসতে আঁটোসাঁটো ব্যবস্থা করছে পুলিস

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৭, ২০১৮
news-image

হেমতাবাদের ভুল থেকে শিক্ষা নিয়েছে পুলিস। মুখ্যমন্ত্রীর সভায় নিরাপত্তায় আর ফাঁকফোকর নয়। মঙ্গলবার বারাসতের কাছারি ময়দানে মুখ্যমন্ত্রীর সভা। মাছি না গলতে পারে, এমন আঁটোসাঁটো ব্যবস্থা করছে পুলিস।

চোখ খুলে দিয়েছেন দুই কিশোরী। হেমতাবাদে নাকানি চোবানি খেয়েছে রাজ্য পুলিস। অন্তর্বর্তী তদন্তে মিলেছে দুটি তত্ত্ব। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বারাসতে। হেমতাবাদে ব্যারিকেডে বাঁশের মধ্যে ফাঁক বেশি ছিল, তাই দিয়ে গলে যায় দুই কিশোরী

হেমতাবাদে সি জোনের নিরাপত্তায় থাকা পুলিস কর্মীরা অত্যন্ত হাল্কা মেজাজে ডিউটি করছিলেন। ডি জোনের স্পেশাল সিকিওরিটি কর্মীদের অনেকেই ব্যস্ত ছিলেন মোবাইলে। এই গাফিলতি দূর করতে কঠোর বার্তা দেওয়া হয়েছে প্রশাসনিক কর্তাদের তরফে। সভা চলাকালীন সি জোনের পুলিস কর্মীরা মঞ্চ নয়, দর্শকদের দিকে তাকিয়ে থাকবেন। ডি এবং সি জোনের কর্মীরা কেউই সভা চলাকালীন মোবাইল ব্যবহার করতে পারবেন না।

ডি জোনের পরিধি বাড়িয়ে মঞ্চের পিছনের অংশকেও তার আওতায় আনা হচ্ছে । মঞ্চের দুপাশের CCTV ক্যামেরা দর্শকদের ওপর খুঁটিয়ে নজর রাখবে। মঙ্গলবার প্রথমে রবীন্দ্রভবনে প্রশাসনিক সভা করবেন মুখ্যমন্ত্রী। তারপর কাছারি ময়দানে যাত্রা উত্‍সবের সূচনা করবেন। বারাসত ঘন বসতিপূর্ণ এলাকা। মুখ্যমন্ত্রী কোনপথে রবীন্দ্রভবন থেকে কাছারি ময়দানে যাবেন তা গোপন রাখা হবে। দুটি রাস্তার যে কোনও একটি দিয়ে শেষ মুহূর্তে যাবে মুখ্যমন্ত্রীর কনভয়।

কনভয় যাওয়ার ১০মিনিট আগে ও পরে সংশ্লিষ্ট রাস্তা সাধারণের জন্য বন্ধ থাকবে। এর পাশাপাশি, অশান্তির আগাম সূত্র পেতে গোয়েন্দারা নিজেদের চোখকান খোলা রাখছেন।