বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

নীরব মোদীর পর সামনে এল আরও একটি প্রতারণা

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৪, ২০১৮
news-image

কোটি কোটি টাকা প্রতারণায় যখন নীরব মোদীকে নিয়ে সরগরম দেশ, তখনই সামনে এল আরও একটি প্রতারণার অভিযোগ। পিএনবি, এলাহাবাদ ব্যাঙ্কের পর এবার ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স। ব্যাঙ্ক প্রতারণাকাণ্ডে এবারও অভিযুক্ত এক হীরে ব্যবসায়ী।ওরিয়েন্টাল ব্যাঙ্ক থেকে ধার নিয়ে প্রায় ৩৮৯.৮৫ কোটি টাকা ফাঁকি দিয়ে গা ঢাকা দিয়েছে অপর এক হীরে ব্যবসায়ী। অভিযুক্ত ব্যবসায়ী দ্বারকা দাস শেঠ।
ঘটনার সূত্রপাত২০০৭ সালে ।২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে ওবিসি থেকে লেটার অফ আন্ডারস্ট্যান্ডিং ব্যবহার করে বিভিন্ন ধরনের ধার নিয়েছিলেন অভিযুক্ত হীরে ব্যবসায়ী। পরে সেই ধারের অঙ্কটি বেড়ে দাঁড়ায় ৩৮৯ কোটি টাকা।
এরপর ব্যাঙ্ক কর্তৃপক্ষ দেখে দ্বারকা দাস শেঠ ইন্টারন্যাশনাল নামে এক সংস্থা এলওইউ ব্যবহার করে বিভিন্ন ক্রেডিটরদের সোনা এবং দামি পাথরের দাম মেটাচ্ছে , এদিকে আবার জাল লেনদেন-এর নথি তৈরি করে প্রচুর সোনা ও টাকাও বাইরে পাচার হয়ে যাচ্ছে, এমন তথ্যও আসে ওবিসির হাতে।টনক নড়ে ব্যাঙ্কের। অভিযোগ জানায় ব্যাঙ্ক কর্তৃপক্ষ।অভিযোগ জানানোর ছ মাস পরে সিবিআই ঘটনার তদন্তে নেমে ওই সংস্থা,রীতা শেঠ, কৃষ্ণা কুমার সিংহ, রবি সিংহ এবং সংস্থার অন্য ডিরেক্টরদের এই মামলায় অভিযুক্ত করে।
নীরব কান্ডের পর একে একে বেড়িয়ে আসছে ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা। বার বারই সাধারণ মানুষ প্রশ্ন তুলছে ব্যাঙ্ক পরিষেবার দিকে।