শনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

আত্মঘাতী হানা ,হত ৯৫ জখম ১৫৮

News Sundarban.com :
জানুয়ারি ২৭, ২০১৮
news-image

বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। আজ একটি জনবহুল অঞ্চলে অ্যাম্বুল্যান্সে রাখা বিস্ফোরকের বিস্ফোরণে অন্তত ৯৫ জনের মৃত্যু হয়েছে এবং ১৫৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ। এই বিস্ফোরণের দায় স্বীকার করেছে তালিবান জঙ্গী গোষ্ঠী । গত বছরের ৩১ মে কাবুলে বিভিন্ন দূতাবাসের কাছেই ট্রাকে রাখা বোমা বিস্ফোরণ হয়। তারপর আজকের এই বিস্ফোরণই সবচেয়ে ভয়াবহ।
আফগানিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রকের সহকারী মুখপাত্র নসরাত রাহিমি বলেছেন, ‘ওই আত্মঘাতী জঙ্গি, অ্যাম্বুল্যান্স নিয়ে বিভিন্ন নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে যায়। সে প্রথম নিরাপত্তা বেষ্টনীতে বলে, এক রোগীকে নিয়ে জামুরিয়েত হাসপাতালে যাচ্ছে। দ্বিতীয় নিরাপত্তা বেষ্টনীতে থাকা নিরাপত্তারক্ষীরা তার পরিচয় জানতে পারার পরেই সে বিস্ফোরণ ঘটায়। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয়েছে।’
স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, প্রায় দু’কিলোমিটার দূরের বাড়িগুলিরও জানলা কেঁপে ওঠে। বিস্ফোরণস্থলের কয়েকশো মিটারের মধ্যে থাকা বাড়িগুলির জানলার কাচ ভেঙে গিয়েছে। আহতদের জামুরিয়েত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট অ্যাম্বুল্যান্স না পাওয়ায় অনেকেই আহতদের কাঁধে তুলে হাসপাতালের দিকে ছুটছেন। আহতদের মধ্যে মহিলা ও শিশুরাও আছে। হাসপাতালে আহতদের ভীড় উপচে পড়ায় চিকিৎসা করতে গিয়ে নাকাল হচ্ছেন চিকিৎসক ও কর্মীরা।