শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাকরি দেয়ার নাম করে নারীদের দিয়ে যৌনব্যবসা চালোনোর অভিযোগ

News Sundarban.com :
জানুয়ারি ৭, ২০১৮
news-image

কলকাতার মধ্য অংশের একটি জায়গার নাম বড়বাজার। যেখানে চাকরি দেয়ার নাম করে নারীদের দিয়ে যৌনব্যবসা চালোনোর অভিযোগ উঠেছে প্রমোদ সিংহানিয়া নামের এক বাড়ি মালিকের বিরুদ্ধে। গত ২৫ ডিসেম্বর এই কীর্তি ফাঁস হওয়ার পর থেকেই তিনি উধাও বলে অভিযোগ। তাঁর বিরুদ্ধে বড়বাজার থানায় অভিযোগ জানিয়ে স্মারকলিপিও দেয়া হয়েছে বলে শুক্রবার জানালেন স্থানীয় বাসিন্দাদের একাংশ।
পত্রিকার খবর, পুলিশ সূত্রে এই অভিযোগের কথা স্বীকার করা হয়েছে। লালবাজারের একটি সূত্রে বলা হয়েছে, প্রমোদের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ মিলেছে। শ্লীলতাহানির ঘটনায় তাঁকে গ্রেফতারও করা হয়েছিল। সত্যিই চাকরি দেওয়ার নাম করে নারীদের যৌন ব্যবসায় নামানো হত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। বাড়ির ভিতরে প্রমোদ বেআইনি নির্মাণ করেছেন, তাও মেনে নিয়েছে পুলিশ।

স্থানীয়দের একটি সূত্রের দাবি, প্রমোদের বিরুদ্ধে থানা বেআইনি ও বিপজ্জনক নির্মাণের অভিযোগ দায়ের করে পৌরসভাকে দিয়ে বাড়িটি পরীক্ষাও করানো হয়েছে। বেআইনি নির্মাণের অংশ ভাঙাও হতে পারে।

পুলিশের পক্ষ থেকে প্রাথমিক তদন্তের পরে অবশ্য এই গোটা ঘটনায় আরও একটি দিক উঠে এসেছে। তা হল ওই বাড়ির দখলদারি। লালবাজার ও স্থানীয়দের একটি সূত্র জানাচ্ছে, প্রমোদের হাত থেকে ওই বা়ড়ির দখল নিতে একাংশ সক্রিয়। অভিযোগ অনুযায়ী, দীর্ঘ দিন ধরে প্রমোদ যৌন ব্যবসা চালালেও কেন এত দিন অভিযোগ ওঠেনি, সেই প্রশ্নের কোনা সদুত্তর অভিযোগকারীদের কাছে পাননি তদন্তকারীরা। ওই ঘর থেকে পাওয়া প্রমোদের দু’টি ফোন নম্বরে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু একটি ফোন বন্ধ এবং অন্যটিতে এক নারী ধরে জানান, সেটি প্রমোদের নম্বর নয়। – আনন্দবাজার