বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে ভারতের জয়

News Sundarban.com :
ডিসেম্বর ২১, ২০১৭
news-image

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছে ভারত। বুধবার লঙ্কানদের ৯৩ রানের রেকর্ড ব্যবধানে পরাজিত করে টিম ইন্ডিয়া।

কটকের বারাবরি স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮০ রানের বড় সংগ্রহ গড়ে ভারত। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৪ বল বাকি থাকতেই মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রানের ব্যবধানে এটাই ভারতের সবচেয়ে বড় জয়। এর আগে ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে ৯০ রানে পরাজিত করেছিল টিম ইন্ডিয়া।

শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে দলের হয়ে সর্বোচ্চ ২৩ রান করেন উপুল থারাঙ্গা। এছাড়া কুশল পেরেরা ১৯ এবং নিরোশান দিকভেলা করেন ১৩ রান।

ভারতের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন যোবেন্দ্র চাহাল। এছাড়া হার্দিক পান্ডিয়া তিনটি, কুলদীপ যাদব দুটি এবং জয়দেব উনাদকাত নেন একটি উইকেট।

এর আগে টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়ে ভারত। ভারতের হয়ে ৪৮ বলে সর্বোচ্চ ৬১ রান করেন লোকেশ। এছাড়া মনীষ পান্ডে ১৮ বলে ৩২, এমএস ধোনি ২২ বলে ৩৯ এবং শ্রেয়াস আয়ার করেন রান। ১৩ বলে ১৭ রান করার পথে বিরাট কোহলির পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫০০ রান পূর্ণ করেন রোহিত শর্মা।

১০০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামা শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথুজ, থিসারা পেরেরা ও নুয়ান প্রদীপ।

আগামী শুক্রবার ইন্দোরে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। এরপর রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। এর আগে তিন ম্যাচ টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে ১-০ ব্যবধানে পরাজিত করে ভারত। এরপর তিন ম্যাচ ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়ার কাছে ১-২ ব্যবধানে হেরে যায় শ্রীলঙ্কা।

আরও দেখুন