শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

গার্লস স্কুলে ৮৮ ছাত্রীকে শাস্তি হিসেবে পোশাক খুলতে বাধ্য করল তিন শিক্ষিকা

News Sundarban.com :
ডিসেম্বর ১, ২০১৭
news-image

অরুণাচল প্রদেশের একটি গার্লস স্কুলে ৮৮ ছাত্রীকে শাস্তি হিসেবে পোশাক খুলতে বাধ্য করায় তিন শিক্ষিকার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। প্রধান শিক্ষিকার বিরুদ্ধে আপত্তিকর শব্দ লেখার অভিযোগে তাদের নগ্ন হতে বাধ্য করে কস্তুরবা গান্ধী বালিকা বিদ্যালয়ের এ শিক্ষিকারা।

গত ২৩ নভেম্বর প্রদেশের পাপুমপারে জেলার তানি হাপ্পা এলাকায় এ ঘটনা ঘটে। তবে ২৭ নভেম্বরে ঘটনাটি জানাজানি হয়। এরপর ‘অল সাগালি স্টুডেন্ট ইউনিয়ন’ ওই ছাত্রীদের পক্ষে থানায় অভিযোগ দায়ের করে।

অভিযোগপত্র থেকে জানা গেছে, স্কুলটির ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ৮৮ ছাত্রীকে শাস্তি হিসেবে পোশাক খুলতে বাধ্য করা হয়। এ ঘটনায় স্কুলের দুই সহশিক্ষিকা ও এক জুনিয়র শিক্ষিকাকে অভিযুক্ত করা হয়েছে।

ঘটনার শিকার ছাত্রীরা জানায়, ক্লাসের অন্যদের সামনে দাঁড় করিয়ে তাদের নগ্ন হতে বাধ্য করেন তিন শিক্ষিকা। প্রধান শিক্ষিকার উদ্দেশে অশ্লীল শব্দ লেখা কাগজের টুকরো খুঁজে বের করতেই নাকি তাদের পোশাক খোলানো হয়।

পাপুম পারে জেলা পুলিশ সুপার তুমে আমাও জানান, মামলাটি নারী পুলিশ থানায় পাঠানো হয়েছে। ওই ছাত্রীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে পুলিশ।

এদিকে অরুণাচল প্রদেশ কংগ্রেস এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানিয়েছে। এতে বলা হয়, এ ধরণের শাস্তি কোনভাবেই সমর্থনযোগ্য নয়। এটি অবশ্যই শিশু অধিকার লঙ্ঘনের সামিল। তবে এ ব্যাপারে স্কুল কর্তৃপক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। সূত্র: হাফপোস্ট।