মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বাসন্তীতে মাছের বদলে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল আস্ত কুমীর

News Sundarban.com :
নভেম্বর ১০, ২০১৭
news-image

মাছের বদলে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল আস্ত একটা কুমীর। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর হোগল নদীতে।
বাসন্তী থানার ৬ নম্বর সোনাখালি এলাকার শিকারিপাড়ার মৎস্যজীবীরা বৃহস্পতিবার সকালে নদীতে মাছ ধরার জন্য জাল ফেলেন। সেই জালেই ধরা পড়ে কুমীরটি। কুমীরটি লম্বায় প্রায় দশ ফুটের মত। জালে কুমীর ওঠায় প্রথমে আতঙ্কিত হয়ে গেলেও পড়ে সেটিকে মোটা দড়ি দিয়ে বেঁধে রেখে বনদপ্তরকে খবর দেন এলাকার মানুষজন। পড়ে বনকর্মীরা এসে উদ্ধার করে নিয়ে যান ঐ কুমীরটিকে। স্থানীয়দের দাবী বেশ কিছুদিন ধরে এই কুমীরটি হোগল নদীতে ঢুকে পড়েছিল। মাঝে মধ্যে নদীতে ভাসতে ও দেখা যাচ্ছিল।
এদিন সকালে স্থানীয় জনা চারেক মৎস্যজীবী প্রতিদিনের মত বাসন্তীর এই শিকারি পাড়া এলাকায় নদীর পাড়ে দাঁড়িয়ে নদীতে জাল ফেলছিলেন। হটাৎই তাদের জালে বিশাল টান পড়ে। সকলেই ভাবেন বিশাল বড় কোন মাছ ধরা পড়েছে। তাই সেই জাল টেনে ডাঙায় তুলতে চার মৎস্যজীবীকেই হাত লাগাতে হয় ওই জালে। কিন্তু জাল ডাঙায় উঠতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় তাদের। দেখা যায় মাছ নয় বিশালাকার এক কুমির ধরা পড়েছে মৎস্যজীবীদের জালে। ঘটনায় প্রথমে আতঙ্কিত হয়ে পড়লেও পড়ে স্থানীয় বাসিন্দা কিশোর দাসের প্রচেষ্টায় কুমিরটিকে দড়ি দিয়ে বেঁধে ফেলা হয়। এরপরই খবর দেওয়া হয় বনদপ্তরকে।