মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

এবার কালীপুজোর ডিজে দেখলেই সেই শোভা যাত্রা আটক করবে পুলিশ

News Sundarban.com :
অক্টোবর ১৬, ২০১৭
news-image

এবার কালীপুজোর বিসর্জনে বরদাস্ত হবে না ডিস্কো জকি। অর্থাৎ ডিজে । বিসর্জনের সমারোহ নিয়ে পুলিশের আপত্তি নেই । কিন্তু ডিজে দেখলেই সেই শোভা যাত্রা আটক করবে পুলিশ । আটক করা হবে ডিজে-র গাড়ি । পুজো উদ্যোক্তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে। এই বছর কয়েকটি গণেশ পুজো, এমনকী দুর্গাপুজোর বিসর্জনের সময়ও পুলিশ ডিজে নিয়ে শোভাযাত্রার খবর পেয়েছে। তাই কালীপুজোর বিসর্জনের সময় ডিজে নিয়ে এখন থেকেই সতর্ক হয়েছে পুলিশ।
প্রত্যেক কালীপুজো উদ্যোক্তাকেও সতর্ক করে বলা হয়েছে, তাঁরা যেন বিসর্জনের সময় ডিজে ভাড়া না করেন। এমন কি, ডিজে-র বদলে কোনও মালবাহী গাড়ির উপর বক্স বাজিয়ে বিসর্জনের শোভাযাত্রা বের করলে সেই গাড়িও পুলিশ আটক করতে পারে ।
এ ছাড়াও রাস্তা বন্ধ করে বাজি ফাটানো নিয়েও কড়া ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুলিশ । কালীপুজো ও দীপাবলিতে শহরের রাস্তায় বাজি ফাটানো হয় । কিন্তু বেশ কিছু জায়গায় দেখা যায়, বাজি ফাটানোর জন্য সাময়িকভাবে বন্ধ করে দেওয়া রয়েছে রাস্তা। আবার শুধু আতসবাজি অথবা তুবড়ির মতো বাজি ফাটানোর জন্যও রাস্তা বন্ধ করে দেওয়া হয় বলে দেখা গিয়েছে । বিসর্জনের সময় কখনও শহরে রাস্তা আটকে বাজি পোড়ানো হয় । কিন্তু তা কম সময়ের জন্য । তাই বিষয়টি নিয়ে সেভাবে পুলিশ আপত্তি করে না । কিন্তু কালীপুজোর সময় কোনও ক্লাব বা পুজো উদ্যোক্তা যদি বাজি পোড়ানোর কারণেই রাস্তা বন্ধ করে, তাদের বিরুদ্ধে পুলিশ কড়া ব্যবস্থা নেবে।