মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ক্ৰিকেট টিমের বাসে পাথর-হামলা : ধৃত চার

News Sundarban.com :
অক্টোবর ১৫, ২০১৭
news-image

অস্ট্রেলিয়ান ক্ৰিকেট টিমের বাসে পাথরের ঢিল ছোঁড়ার সঙ্গে জড়িত অভিযোগে চার তরুণকে আটক করেছে গড়চুক পুলিশ। এদের সবাই নাবালক। আৰ্য কলেজে উচ্চ মাধ্যমিকের ছাত্র। জেরায় তারা দোষ নাকি কবুল করেছে, জানিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।
গত ১০ অক্টোবর রাতে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের টি-২০ ম্যাচ ছিল। খেলা শেষ করে হোটেলে ফিরছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। ত্রিশূল ট্র‍্যাভেলস-এর এএস ০১ এইচসি ৯৫৬৭ নম্বরের শীততাপ নিয়ন্ত্রিত একটি বাস ছিল অস্ট্রেলিয়া দলের জন‍্য বরাদ্দ। রাতে স্টেডিয়াম থেকে হোটেলে ফেরার পথে ৩৭ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন সাউকুচি বামুনগাঁও (লখরা এলাকা)-এ জনবসতি এলাকায় অস্ট্রেলিয়ান ক্ৰিকেট টিমের বাসে পাথরের ঢিল ছুঁড়েছিল কতিপয় দুষ্কৃতী। বাসের জানালায় পাথরের (ক্রিকেট বলের আকারের) ঢিল এসে পড়ে। জানালার কাচ ভেঙে চুরমার হয়ে যায়। কাচের টুকরোয় হাত কেটে যায় কোচ ডারেন লেমানের। আঁচড় লেগেছিল আরন ফিনসের হাতে। অকস্মাৎ এ ঘটনায় হতভম্ভ হয়ে যান বাসের খেলোয়াড়-যাত্রীরা।
হামলাজনিত ঘটনাটি সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন আরন ফিনস। তড়িৎগতিতে ছড়িয়ে পড়ে দেশ ছেড়ে গোটা পৃথিবীতে। শুরু হয় প্রতিক্রিয়া প্রকাশের ঝড়। রবীন্দ্র জাদেজা টুইট করে অসমের আতিথেয়তার উপর প্রশ্ন তুলেছিলেন। প্রতিক্রিয়া প্রকাশ হয় দেশ-বিদেশ থেকে।