শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাস ভেগাস হামলার ঘটনায় নিহত সংখ্যা বেড়ে হয়েছে ৫৯ জন

News Sundarban.com :
অক্টোবর ৩, ২০১৭
news-image

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনসার্টে হামলার ঘটনার পেছনের কারণ খুঁজে বের করতে কাজ করছে স্থানীয় পুলিশ। এদিকে, এই হমলার ঘটনায় নিহত সংখ্যা বেড়ে হয়েছে ৫৯ জন এবং আহত হয়েছেন প্রায় ৫২৭ জন। মঙ্গলবার সকালে এ খবর জানায় বিবিসি অনলাইন।

স্থানীয় সময় রোববার রাত ১০টার দিকে লাস ভেগাসে কনসার্টস্থলের পাশে থাকা মান্দালাই বে হোটেলের ৩২তলা থেকে স্টেফেন প্যাডক (৩৪) নামে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি ছুড়লে সহিংসতার ঘটনাটি ঘটে। এতে ওই বন্দুকধারী স্টেফেনও নিহত হয়েছে বলে খবরে বলা হয়। এরপর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। এ সময় ওই হোটেলে হামলাকারী স্টেফেনের থাকার কক্ষ থেকে ১৬টি বন্দুক, ১৮টি আগ্নেয়াস্ত্র এবং বেশ কিছু বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। তবে এই হামলার কারণ এবং লক্ষ্য কি ছিল সে বিষয়ে এখনো পরিষ্কার নয় বলে জানিয়েছে লস ভেগাস পুলিশ।

যদিও আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) হামলার জন্য দায় স্বীকার করেছে, তবে সংশ্লিষ্ট তদন্তকারীরা আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সংশ্লিষ্টতা পায়নি। মনস্তাত্ত্বিক সমস্যা থেকে ওই হামলাকারী এই ঘটনা ঘটাতে পারে বলে কিছু তদন্তকারী ধারণা করছেন, তবে বিষয়টি নিশ্চিত নয়।

সোমবার হোয়াইট হাউজ থেকে দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভয়াবহ এই সহিংসতার ঘটনাকে ‘খাঁটি শয়তান’ এর হামলা হিসেবে অভিহিত করেছেন।