শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টোক সিটি-কে ৪-০ উড়িয়ে লিগ টেবিলে তিন নম্বরে উঠে এল চেলসি

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৫, ২০১৭
news-image

বিধ্বংসী আলভারো মোরাতা। স্টোক সিটি-কে ৪-০ উড়িয়ে লিগ টেবিলে তিন নম্বরে উঠে এল চেলসি। মরশুমের শুরুতে দিয়েগো কোস্তাকে দল থেকে ছেঁটে ফেলে মোরাতা-কে নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় আন্তোনিও কন্তে-র উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন চেলসি সমর্থকরা। তার উপর ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই ঘরের মাঠে বার্নলের বিরুদ্ধে হার। এই পরিস্থিতিতে চেলসি ম্যানেজারের ভবিষ্যত্ নিয়েও জল্পনা শুরু হয়ে গিয়েছিল ব্রিটিশ সংবাদ মাধ্যমে। কিন্তু কন্তে বারবার বলেছিলেন, মোরাতাকে মানিয়ে নেওয়ার সময় দিলেই ছবিটা বদলে যাবে। শনিবার স্টোক সিটি-র বিরুদ্ধে হ্যাটট্রিক করে নায়ক প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকাই।
স্টোক সিটি-র বিরুদ্ধে ম্যাচের দুমিনিটেই মধ্যেই গোল করে এগিয়ে দেন চেলসি-কে। ৩০ মিনিটে দ্বিতীয় গোল করেন পেদ্রো রদরিগেজ। ৭৭ ও ৮২ মিনিটে ফের গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন মোরাতা। ম্যাচের পর উচ্ছ্বসিত কন্তে বলেছেন, অসাধারণ খেলেছে মোরাতা। স্টোক সিটি-কে ওদের ঘরের মাঠে হারানো একেবারেই সহজ নয়। এ দিন আমরা শুরু থেকেই দুর্ধর্ষ খেলেছি। প্রচুর সুযোগ তৈরি করেছি।
চেলসির দুরন্ত জয়ের দিনেই ক্রিস্টাল প্যালেস-কে ৫-০ উড়িয়ে দিয়ে শীর্ষ স্থান ধরে রাখল ম্যাঞ্চেস্টার সিটি। জোড়া গোল করেন রাহিম স্টার্লিং। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে ম্যান সিটি-কে এগিয়ে দেন লেরয়ঁ সানে। স্টার্লিংয়ের প্রথম গোল দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ছমিনিটের মধ্যে। আট মিনিট পরেই দ্বিতীয় গোল করেন তিনি। সের্জিও আগুয়েরো গোল করেন ৭৯ মিনিটে। আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করেন ফাবিয়ান দেলফ। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষ পেপ গুয়ার্দিওলা-র দল। পয়েন্ট সমান থাকলেও গোল পার্থক্যে পিছিয়ে থাকায় দুনম্বরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।
শনিবার সাউদাম্পটনের বিরুদ্ধে ১-০ জিতলেও বিতর্কে জড়ালেন ম্যানেজার জোসে মরিনহো। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে তাঁকে মাঠ থেকে বার করে দেন রেফারি।