বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফলাহারি মহারাজ-এর নামে ২১ বছর বয়সী তরুণীর ধর্ষণের অভিযোগ

News Sundarban.com :
সেপ্টেম্বর ২২, ২০১৭
news-image

ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের পর এবার ধর্ষণের অভিযোগে ফেঁসে যাচ্ছেন আরেক স্বঘোষিত ‘বাবা। রাজস্থানের এই ‘ধর্মগুরু বাবা’র নাম কৌশলেন্দ্র প্রপানাচার্য ফলাহারি মহারাজ (৭০)। তার বিরুদ্ধে ২১ বছর বয়সী এক তরুণী ধর্ষণের অভিযোগ করেছেন। বৃহস্পতিবার এনডিটিভি এ খবর জানায়।

খবরে বলা হয়, কৌশলেন্দ্র প্রপানাচার্য বর্তমানে উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ে আলওয়ার শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশের একটি দল তাকে শনাক্তের চেষ্টা করছে।

ওই তরুণী ও তার বাবা-মা কয়েক বছর থেকে ‘ফলাবারি বাবা’র অনুসারী। গত ৭ আগস্ট রাজস্থানের আলওয়ারে আশ্রমে তাকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ করেছেন ওই তরুণী।অভিযোগে বলা হয়, বাবা রাতে তরুণীকে আশ্রমে থাকতে বলেন এবং তাকে ধর্ষণ করেন।

সম্প্রতি দুই নারী শিষ্য ধর্ষণের দায়ে উচ্চ প্রফাইল সম্পন্ন ‘গুরুবাবা’ রাম রহিমের ২০ বছর সাজা দেওয়ার পর এই নারী নিরবতা ভেঙে ‘ফলাহারি বাবা’র বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা অচর্না ঝা বলেন, অভিযোগকারী তরুণীর পরিবার বাবার কাছে যেতে বলেন। বাবার সঙ্গে সাক্ষাতের পর বাবা তাকে অপেক্ষা করতে বলেন। এক পর্যায়ে তাকে ধর্ষণ করেন এবং ধর্ষণের বিষয় কাউকে না জানাতে তাকে হুমকি দেন। ওই তরুণী বিষয়টি তার বাবা-মায়ের কাছে জানানোর পর অভিযোগের পরিপ্রেক্ষিতে আমরা মামলা নথিভুক্ত করি।

এদিকে, ফলাহারি বাবা’র প্রধান সহকারী দাবি করেন, এটি ভক্তদের ষড়যন্ত্র হতে পারে, অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তবে বাবা বর্তমানে হাসপাতলে রয়েছেন।