বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীর না পুরুষের, কার বেশি যৌনাকাঙ্খা ?

News Sundarban.com :
সেপ্টেম্বর ১১, ২০১৭
news-image

নারী-পুরুষ সম্পর্কের ক্ষেত্রে কার বেশি যৌনাকাঙ্খা- এটা তকর্যোগ্য প্রশ্ন। তবে অনেকের মতে, যৌনতায় বেশি আগ্রহী পুরুষরাই। কিন্তু এই ধারণা বর্তমানে পুরনো ও বাতিল। ২০১৭ সালে দাঁড়িয়ে এক কথায় এই প্রশ্নর উত্তর পেতে চাইলে বোকা বনতে হবে।

সম্প্রতি যুক্তরাজ্যে ভাউচার কোড প্রো নামে একটি অনলাইনের করা এক সমীক্ষায় এ প্রশ্নের যে উত্তর উঠে এসেছে, তা জানলে তাজ্জব বনে যাবেন। প্রাপ্তবয়স্ক দুই হাজার ৩৮৩ জন নারী ও পুরুষের ওপর চালানো সমীক্ষায় জানতে চাওয়া হয়, নারী ও পুরুষের সম্পর্কে ক্ষেত্রে কে বেশি যৌনতা চায়?

সমীক্ষায় যে ফল উঠে এসেছে, তাতে দেখা যায়, বর্তমান সময়ে পুরুষের চেয়ে নারীর যৌন আকাঙ্খা বেশি। প্রায় ৫৯ শতাংশ নারী জানিয়েছেন, প্রেমের সম্পর্ক চলাকালে তারাই প্রেমিকের মনে যৌনতা উস্কে দেন। মুখ ফুটে না বললেও হাবভাবে তারা যৌন চাহিদা প্রকাশ করেন।

অন্যদিকে, ৪১ শতাংশ পুরুষ প্রেম চলাকালে যৌন আগ্রহ প্রকাশ করেন বলে সমীক্ষায় জানা গেছে।

সমীক্ষায় আরও বেশকিছু তথ্য উঠে এসেছে। যেমন, ২১ শতাংশ দম্পতি নিজেদের মধ্যে অতীতের যৌনজীবন নিয়ে ঝগড়া করেন। অনেকে তাদের সঙ্গীকে ‘অলস’ বলে আখ্যায়িত করেন। ৩২ শতাংশ নারীর অভিযোগ, স্রেফ আলসেমির জন্য তাদের স্বামী বা বয়ফ্রেন্ড শারীরিক সম্পর্কে যান না।

সমীক্ষায় অংশ নেওয়া ৩৪ শতাংশ নারী জানান, তাদের যৌনসম্পর্কে নতুনত্বের অভাব রয়েছে। কিন্তু আলসেমির জন্য বা কেউ দেখে ফেলতে পারে এই ভয়ে তাদের সঙ্গীরা বেডরুমের বাইরে শারীরিক সম্পর্ক চান না। সূত্র: হাফপোস্ট