শুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

পুরোনো বাড়ি ভেঙে  মৃত ১,আহত ২

News Sundarban.com :
সেপ্টেম্বর ৬, ২০১৭
news-image

আবার বাড়ি ভেঙে পড়ল কলকাতায়। কলকাতা পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের ১৬ নম্বর শিবতলা লেনের বহু পুরনো বাড়িটি মঙ্গলবার বেলা বারোটা নাগাদ ভেঙে পরে। ঘটনাস্থলেই মৃত্যু হয়, ওই বাড়ির বাসিন্দা তারা প্রসন্ন সাহা নামে ৯১ বছরের এক বৃদ্ধের । ওই বাড়ির আরও দুই বাসিন্দা শোভারানী সাহা এবং বিউটি রায়কে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ।
শিবতলা লেনের ওই বাড়িটি আগেই বিপজ্জনক বলে ঘোষণা করেছিল কলকাতা পুরসভা। মেয়র বারবার এই সব পুরোনো বাড়ির বাসিন্দাদের সাবধান বাণী শুনিয়েছেন। শহরের রাস্তায় রাস্তায় বসেছে সাবধান সূচক হডিং। তারপরেও কি ভাবে বাড়িটিতে বসবাস করতেন ওই পরিবার। সেই নিয়ে প্রশ্ন উঠেছে । আঙ্গুল উঠেছে পুর কর্তৃপক্ষের দিকেই । দিন কয়েক আগে ব্যাপক বৃষ্টির জেরে মুম্বাইতে একটি বহুতল বাড়ি ভেঙে পরে নানান প্রশ্ন তুলে দিয়েছিল । ওই ঘটনায় মৃত্যু হয়েছিল ৩০ জনেরও বেশি মানুষের ।
এদিন বেলা বারোটা নাগাদ পোস্তা থানা এলাকার ওই বাড়িটির তিনতলার একটি অংশ হুড়মুড়িয়ে ভেঙে পরে। বাসিন্দারা বেরিয়ে আসার আগেই ধ্বংস স্তূপের নিচে চাপা পরে যান । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পোস্তা থানার পুলিশ । তার আগেই অবশ্য স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজ শুরু করেন । তারা তিন জনকে ঘটনাস্থল থেকে বের করে আনেন । তাদের সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয় । তাদের আঘাতও যথেষ্ট গুরুতর। তবে ততক্ষণে তারাপ্রসন্ন বাবুর মৃত্যু হয়েছে ।