শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোয়াটসঅ্যাপও জানিয়ে দেবে অ্যাকাউন্ট ফেক কিনা

News Sundarban.com :
আগস্ট ৩১, ২০১৭
news-image

ফেক বিজনেস প্রোফাইল রুখতে এবার ভেরিফায়েড বিজনেস প্রোফাইল ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। উইন্ডোজ ফোনের বিটা অ্যাপে টেস্টিংয়ের পর এবার অ্যান্ড্রয়েডের বিটা ভার্শনের জন্যও এই ফিচার ঘোষণা করতে চলেছে ফেসবুকের এই মেসেজিং অ্যাপ। এর সঙ্গেই আরও এক ধাপ এগিয়ে ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামের সিকিউরিটি লেভেলে পৌঁছে গেল হোয়াটসঅ্যাপ।
ডব্লিউএবিটাইনফো অনুযায়ী, অ্যান্ড্রয়েড বিটা অ্যাপ ২.১৭.২৮৫ ভার্শনে থাকবে এই ভেরিফিকেশনের সুবিধা। এই মুহূর্তে পাইলট প্রোগ্র্যামে অংশ নেওয়া গুটিকয়েক বিজনেসই শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিজনেস ভেরিফিকেশন ব্যবহার করতে পারছে। চ্যাটে ইয়েলো মেসেজের মাধ্যমে কোনও বিজনেসের সঙ্গে কথোপকথন শুরু করলে সেই চ্যাট আপনি ডিলিট করতে পারবেন না। যদি সেই বিজনেসের নম্বর আপনার ফোন বুকে সেভড থাকে তাহলে সেই নামেই দেখাবে বিজনেস প্রোফাইল। যদি কোনও বিজনেসের ফোন নম্বর আপনার ডিভাইসে সেভ করা না থাকে, তা হলে অ্যাপ থেকেও খুঁজে নিতে পারবেন। সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপে যে নামে রয়েছে সেই নামই আপনার অ্যাড্রেস বুকে দেখাবে। যদি কোনও বিজনেসের নোটিফিকেশন না চান তাহলে পারসোনাল প্রোফাইলের মতোই তা ব্লক করেও রাখতে পারবেন।
নতুন এই বিজনেস ইনফোসেকশন দেখা যাবে ইমেজের উপরে। যেখানে বিজনেসের নাম, ঠিকানা ও ওয়েবসাইটের তথ্য দেওয়া থাকবে। যদি সেই সংস্থার ইনস্টাগ্রামে কোনও প্রোফাইল থেকে থাকে তা হলে সেই প্রোফাইলের লিঙ্কও থাকবে।