শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাপান ও কানাডা যাচ্ছেন প্রধান বিচারপতি

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

জাপানের টোকিওতে প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের নিয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

আগামী ১০ সেপ্টেম্বর অথবা এর কাছাকাছি তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে। সম্মেলনে যোগদানের অনুরোধ জানিয়ে ইতিপূর্বে প্রধান বিচারপতিকে চিঠি দিয়েছিলেন জাপানের প্রধান বিচারপতি। সেই অনুরোধে সাড়া দিয়ে ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক’ শীর্ষক এই সম্মেলন যোগ দিচ্ছেন তিনি।

এদিকে এই সম্মেলনে যোগদানের পূর্বে প্রধান বিচারপতি কানাডায় যাবেন। কানাডায় বসবাসরত অসুস্থ কন্যাকে দেখতে সেখানে যাচ্ছেন তিনি। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনি কানাডায় অবস্থান করবেন। এ সময় প্রধান বিচারপতির সঙ্গে থাকবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন। সম্মেলনে যোগদানের উদ্দেশে আগামী ১০ সেপ্টেম্বর অথবা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি।