বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সুবিধাজনক অবস্থায় নেই ‘অ্যা জেন্টেলম্যান’

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

শুক্রবার মুক্তি পেয়েছে জ্যাকলিন ফার্নান্দেজ ও সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত মারকুটে-কৌতুকভিত্তিক চলচ্চিত্র ‘অ্যা জেন্টেলম্যান’। ছবিটি নিয়ে বলিউডে বেশ শোরগোল হলেও বক্স অফিসে মোটেই সুবিধা করতে পারছে না ছবিটি। বক্স অফিস ইন্ডিয়ার বরাত দিয়ে মুম্বাই মিররের খবরে প্রকাশ, গত দুইদিনে ছবিটির আয় গড়াগড়ি খাচ্ছে তিন কোটি রুপি থেকে চার কোটি রুপির মধ্যে।

তবে ছবিটির এ আয় নিয়েও সন্তুষ্ট থাকতে পারেন পরিচালকেরা। কারণ, একই সঙ্গে মুক্তি পাওয়া ‘বাবুমশাই বন্দুকবাজ’ ছবির অবস্থা আরো শোচনীয়। বাবুমশাই বন্দুকবাজ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী ও বিদিতা বাগ। শুধু এই ছবিটিই নয় রাজ নিধিমরু ও ডিকে কৃষ্ণা পরিচালিত অ্যা জেন্টেলম্যানকে লড়তে হচ্ছে আরো একটি বলিউড চলচ্চিত্র এবং দুটি হলিউড ছবির সঙ্গেও।

যশ রাজের ‘কয়েদি ব্যান্ড’, হলিউডের ‘হিটম্যান বডিগার্ড’ ও ‘দ্য গ্লাস ক্যাটেল’ বেশ ভালোই জাঁকিয়ে বসেছে ভারতের হলগুলোতে। তাই অ্যা জেন্টেলম্যানের সাফল্য নিয়ে সন্দিহান বলিউড সংশ্লিষ্টরা। যদি আশ্চর্যজনক কিছু না ঘটে তা হলে রাজ নিধিমরু ও ডিকে কৃষ্ণার কপালে চিন্তার ভাঁজ আরো বাড়বে। ৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত এই ছবিটি ভারতের প্রায় দুই হাজার ৫০০টি হলে মুক্তি পেয়েছে।

ছবিটিতে দেখা যায় মূল চরিত্র গৌরব (সিদ্ধার্থ), যিনি বিয়ে করতে চান কাভিয়াকে (জ্যাকলিন)। একসঙ্গে ভালো একটি জুটি হলেও কাভিয়া গৌরবকে বন্ধু ভাবতে থাকে। এর পরই দৃশ্যপটে আবির্ভাব ঘটে ঋষির (সিদ্ধার্থ), যা আসলে গৌরবেরই অতীত অবস্থা। ঋষি আগে অপরাধের সঙ্গে জড়িয়ে থাকলেও গৌরব হয়ে সে স্বাভাবিক জীবনযাপন করতে চাইছিল। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় তার অতীত। এ কাহিনীর পাশাপাশি সিদ্ধার্থ জ্যাকলিনের রসায়নও উপভোগ্য হয়ে উঠবে দর্শকের কাছে।