সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ‘বিষফোঁড়া’ দাউদকান্দি টোলপ্লাজাঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ‘বিষফোঁড়া’ দাউদকান্দি টোলপ্লাজা

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০১৭
news-image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ‘বিষফোঁড়া’ দাউদকান্দি টোলপ্লাজাঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ‘বিষফোঁড়া’ হিসেবে চিহ্নিত দাউদকান্দি টোলপ্লাজার পাশে স্থাপিত ওজন নিয়ন্ত্রণ স্কেলের কারণে সোমবারও যানজট দেখা দিয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানকার যানজটও বৃদ্ধি পাচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছে পণ্য ও যাত্রীবাহী যানবাহন।

গত শনিবার কুমিল্লার চৌদ্দগ্রামে সওজ কর্মকর্তাদের সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বৈঠককালে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি নিরসনের জন্য ওজন নিয়ন্ত্রণ স্কেলের কার্যক্রম স্থগিত রাখার বিষয়ে ইতিবাচক কোনো সাড়া দেননি মন্ত্রী। এতে এবারের ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে যানজট থাকার আশংকা করছে হাইওয়ে পুলিশ।

ইরংশ ঈষঁনফোরলেন হলেও দাউদকান্দি এলাকায় যানজটের দুর্ভোগ পিছু ছাড়ছে না। একে তো গোমতী ও মেঘনা সেতু ২ লেনের কাজ তার উপর ৪ লেন সড়কের ঢাকামুখী পণ্যবাহী যানবাহন দাউদকান্দির টোল প্লাজার সামনে ওজন নিয়ন্ত্রণ স্কেলে আটকে রেখে সময় ক্ষেপণ করে গাড়ি ছাড় দেয়ার নামে অতিরিক্ত বখরা আদায়। এতে প্রায়ই সৃষ্টি হচ্ছে যানজট।

সোমাবার সকাল সোয়া ১০টায় দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ মুঠোফোনে জাগো নিউজকে জানান, ঢাকাগামী পণ্যবাহী যানবাহনগুলো ওজন স্কেলে দেরি করার কারণে ভোর থেকে কিছুটা যানজট দেখা দিলেও তা স্থায়ী হচ্ছে না। তবে গতি কম। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে বলেও তিনি জানান।