সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কথা দিয়ে কথা রাখার নামই তৃণমূল

News Sundarban.com :
জানুয়ারি ১৯, ২০২৪
news-image

ধূপগুড়ি নিয়ে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় কথা রাখতে পারলেন। সেটা তাঁর কাছে খুব বড় ব্যাপার। তাই বিজ্ঞপ্তি প্রকাশের পর শুক্রবার টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

বিজ্ঞপ্তির ছবি টুইট করে তিনি লিখেছেন, “কথা দিয়ে কথা রাখার নামই তৃণমূল।” তাঁর কথায়, “অনেকটা পথ এখনও হাঁটতে হবে। কিন্তু আজ চোখ বন্ধ করলে দেখতে পাচ্ছি, উদযাপনের উচ্ছ্বাসে ভেসে যাচ্ছে মুখগুলো।”

ভোটের ঠিক আগে অভিষেক ঘোষণা করেছিলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়ি মহকুমা হবে। ভোটে জোড়াফুল জেতার পর বিজেপি প্রার্থী স্বীকার করেছিলেন, অভিষেকের ওই এক ঘোষণা ম্যাজিকের মতো কাজ করেছিল। তাতেই তিনি হেরেছেন।

কিন্তু অভিষেকের অভিমান ছিল, তাঁর সেই ঘোষণা বাস্তবায়িত করতে নবান্ন দেরি করেছে। ডেডলাইন পেরিয়ে গেছে। এর পর কোন মুখ নিয়ে ধূপগুড়িতে ফের যাবেন তিনি?

দেরি একটু হয়েছে বটে। কিন্তু ঘরোয়া আলোচনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাউকে কাউকে বলেছেন, বিশ্বাস করুন, এটা প্রশাসনের ত্রুটি নয়। বিচারবিভাগীয় জটিলতার কারণে আটকে ছিল।

গত শনিবার হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের সঙ্গে তাঁর আলোচনার পর জট কেটে গেছে। বৃহস্পতিবার সন্ধেয় নতুন মহকুমা তৈরির খবর সংবাদমাধ্যমকে দেন মুখ্যমন্ত্রী। তার পর শুক্রবার বিজ্ঞপ্তিও জারি হয়ে যায়।
হিন্দিতে ধূপ শব্দের অর্থ হল রোদ্দুর। তৃণমূলের অনেকেই এদিন অভিষেকের টুইটে উচ্ছ্বসিত। কারণ, দিদি ও অভিষেকের সম্পর্কে শৈত্য নিয়ে তাঁরা চিন্তায় ছিলেন। এখন অন্তত কিছুটা হলেও রোদ দেখতে পাচ্ছেন।