শনিবার, ৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শৈত্যপ্রবাহে কাঁপছে দিল্লি, পঞ্জাব, হরিয়ানা-সহ গোটা উত্তর ভারত

News Sundarban.com :
জানুয়ারি ১৩, ২০২৪
news-image

শীতের দাপটে নাজেহাল অবস্থা রাজস্থান ও উত্তর প্রদেশেও। রাজস্থানের মাউন্ট আবু, সিকার, চুরুতে তাপমাত্রার পারদ অনেকটাই নিম্নমুখী। শীত এতটাই বেশি যে সকালের দিকে গাড়ির ওপর বরফের হালকা আস্তরণ পড়ে যাচ্ছে। উত্তর প্রদেশেও শীতে জবুথবু অবস্থা।

রাজধানী দিল্লিতেও তাপমাত্রার পারদ নিম্নমুখী। শুক্রবারই চার ডিগ্রির নীচে নেমে গিয়েছিল দিল্লির তাপমাত্রা। শনিবার আরও নামল। ভারতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার সকালে রাজধানীর সফদরজং-এ সর্বনিম্ন তাপমাত্রা ৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা এই মরসুমের শীতলতম দিন। শুক্রবার এই তাপমাত্রা ছিল ৩.৯ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা হু হু করে নামতে থাকায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হয়েছে রাজধানী জুড়ে। তার সঙ্গে ঘন কুয়াশাও দিল্লির স্বাভাবিক জীবনে প্রভাব ফেলেছে। শনিবারও রাজধানী দিল্লিতে প্রভাবিত হয়েছে রেল ও বিমান পরিষেবা।

আবার পঞ্জাবের পাঠানকোট, গুরুদাসপুর, হোশিয়ারপুর, ফতেহগড় সাহেব প্রভৃতি জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি রয়েছে। ঘন কুয়াশারও সতর্কতা জারি রয়েছে। ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি) জানিয়েছে, উত্তর ভারতে আপাতত শৈত্যপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে, একইসঙ্গে কুয়াশার দাপটও থাকবে।