শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান সরাসরি দেখা যাবে ঐতিহাসিক টাইমস স্কোয়্যারে

News Sundarban.com :
জানুয়ারি ৮, ২০২৪
news-image

দীর্ঘ প্রতীক্ষার অবসান। আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে বহু প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দির। ওইদিন রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে রাম মন্দিরে । দেশবাসী তো বটেই, গোটা বিশ্বের হিন্দুরা তাকিয়ে রয়েছেন এই দিনটির দিকে। প্রবাসী ভারতীয়দের মনেও রাম মন্দির নিয়ে উচ্ছ্বাস কম নেই। প্রবাসীদের কথা মাথায় রেখে রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান সরাসরি দেখা যাবে ঐতিহাসিক টাইমস স্কোয়্যারে । সেদিনের অনুষ্ঠান সরাসরি দেখানোর ব্যবস্থা হবে বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকেও ।

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠার জন্য অযোধ্যায় রীতিমতো মহোৎসবের আয়োজন করেছে রাম জন্মভুমি তীর্থক্ষেত্রে ট্রাস্ট। সেই মহোৎসবে যেমন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থাকবেন, তেমনি আমন্ত্রিত দেশের প্রথম সারির নেতা ও সেলিব্রিটিরা। সেদিন অনুষ্ঠানে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী । এছাড়াও রাম মন্দিরের উদ্বোধন হবে তাঁরই হাতে। পাশাপাশি ওই দিন গোটা দেশে পালিত হবে অকাল দীপাবলি। অযোধ্যায় দাঁড়িয়ে দেশের ১৪০ কোটি ভারতবাসীর কাছে অনুরোধ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী । দেশ জুড়ে বুথ-ভিত্তিক বড় স্ক্রিন টাঙিয়ে রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগ নিয়েছে বিজেপি।

দেশের প্রতিটি প্রান্তের মানুষ যাতে রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান প্রত্যক্ষ করতে পারেন সেই জন্য এই উদ্যোগ। প্রবাসীদের কথা ভেবে রাম মন্দির উদ্বোধনের অনুষ্ঠান সম্প্রচার করা হবে বিদেশের মাটিতেও। বিশ্বের অন্যতম প্রধান ও চর্চিত শহর হিসাবে গণ্য করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ককে। নিউ ইয়র্ক শহরের প্রাণকেন্দ্র টাইমস স্কোয়্যার। সূত্রের খবর, আগামী ২২ জানুয়ারি নিউ ইয়র্কের ঐতিহাসিক চত্বরে দেখানো হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠা। এমনকি রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসেও।