বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দিল্লি থেকে হিজবুল মুজাহিদিনের ওয়ান্টেড জঙ্গি জাভেদ আহমেদ মাট্টুকে গ্রেফতার

News Sundarban.com :
জানুয়ারি ৪, ২০২৪
news-image

অবশেষে ধরা পড়ল কাশ্মীরে ত্রাস । বৃহস্পতিবার দিল্লি থেকে হিজবুল মুজাহিদিনের ওয়ান্টেড জঙ্গি জাভেদ আহমেদ মাট্টুকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশাল সেল। কেন্দ্রীয় গোয়েন্দাদের হটলিস্টেও নাম ছিল কাশ্মীরে একাধিক নাশকতার সঙ্গে জড়িয়েছে এই হিজবুল জঙ্গির ।

পুলিশ সূত্রে খবর, জম্মু-কাশ্মীরের সোপোরের বাসিন্দা মাট্টু। বেশ কয়েক বার পাকিস্তানে গিয়েছিল সে। জম্মু-কাশ্মীরের একাধিক জায়গায় হামলার সঙ্গে জড়িত ছিল হিজবুল মুজাহিদিন জঙ্গি। জম্মু-কাশ্মীরের নিরাপত্তারক্ষীদের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় যে ১০ জঙ্গিনেতার নাম রয়েছে তার মধ্যে মাট্টু এক জন। ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকাতেও ছিল কাশ্মিরী জঙ্গির নাম। হিজবুলের এই জঙ্গিনেতার মাথার দাম ঘোষণা করা হয়েছিল পাঁচ লক্ষ টাকা।

আদতে কাশ্মীরের সোপিয়ানের বাসিন্দা জাভেদ আহমেদ মাট্টু। হিজবুল মুজাহিদিনের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সে। পাকিস্তানেও তার অবাধ যাতায়াত। পাক মদতেই কাশ্মীরের একাধিক এলাকায় লাগাতার নাশকতা চালিয়ে গিয়েছে জাভেদ। নানা সময়ে শাকিব, ফয়জল, মুসেবের মতো ছদ্মনাম ব্যবহার করেও ধুলো দিয়েছে তদন্তকারীদের চোখে। দীর্ঘদিন ধরেই কুখ্যাত জঙ্গির খোঁজ চালিয়েছে গোয়েন্দা সংস্থাগুলো।অবশেষে বৃহস্পতিবার সাফল্য মিলেছে। দিল্লি থেকে ধরা পড়েছে জঙ্গি নেতা।