বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষ কন্ঠে গীতাপাঠকে কেন্দ্র করে একাধিক বিশ্ব রেকর্ড গড়তে প্রস্তুত কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড

News Sundarban.com :
ডিসেম্বর ২৩, ২০২৩
news-image

লক্ষ কন্ঠে গীতাপাঠকে কেন্দ্র করে একাধিক বিশ্ব রেকর্ড গড়তে প্রস্তুত কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ড।এমনটাই দাবি করেছেন উদ্যোক্তারা । রবিবার (২৪ ডিসেম্বর) অন্তত এক লক্ষ মানুষ একসঙ্গে গীতা পাঠ করবেন। ইতিমধ্যেই ১ লাখ ৩০ হাজার মানুষ গীতা পাঠের জন্য নাম নিবন্ধন করেছেন। আয়োজকরা বলছেন, এই কর্মসূচিতে দক্ষিণবঙ্গের মানুষ বেশি অংশগ্রহণ করবে। তাদের জন্য ১০ টি লোকাল ট্রেন বুক করা আছে। উত্তরবঙ্গ থেকে কোনও ট্রেন গীতা পাঠকারী লোকজন নিয়ে পৌঁছাবে না।

বিরোধীদলীয় নেতা এবং প্রবীণ বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীও এই অনুষ্ঠানে প্রধান মুখ। তিনি বলেন, আর্থিক সংকটের কারণে উত্তরবঙ্গ থেকে লোক আনা হচ্ছে না। একজন সংগঠক জানান, গীতা পাঠের আগে ৬০ হাজার মহিলা একসঙ্গে শঙ্খ বাজাবেন এবং ৭০ হাজার মানুষ হে পার্থ সারথি বাজাও বাজাও… গানটি গাইবেন।

এর আগে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধান অতিথি থাকবেন এবং তার সঙ্গে দ্বারকা পীঠের শঙ্করাচার্য সদানন্দ সরস্বতীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রী মোদীর সফরের কর্মসূচি স্থগিত করা হলেও তাতে যোগ দেবেন সদানন্দ সরস্বতী। চলছে গীতা পাঠের চূড়ান্ত প্রস্তুতি। শনিবার সন্ধ্যার মধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করা হবে। ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ভিক্টোরিয়া মেমোরিয়ালের ঠিক সামনে দুটি বড় মঞ্চ তৈরি করা হচ্ছে। এই অনুষ্ঠানের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ।