সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকো থেকে ৩ জনের সামনে বাঘ টেনে নিয়ে গেল সুশান্তকে, এলাকায় শোকের ছায়া

News Sundarban.com :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, ঝড়খালি: বাঘের আক্রমণে মৃত্যু হল এক যুবকের। মৃত মৎস্যজীবির যুবকের নাম সুশান্ত পরামানিক(২৭)।মৃত মৎস্যজীবির বাড়ি সুন্দরবনের ঝড়খালি কোষ্টাল থানার অন্তর্গত ৪ নম্বর ঝড়খালির ২ নম্বর নেহেরুপল্লি এলাকায়। বাসন্তী থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে।স্থানীয় সুত্রে জানা গিয়েছে বৃহষ্পতিবার বিকালে সুশান্ত পরামানিক,সুব্রত ডাকুয়া,বাবুলাল মন্ডল ও নিশিকান্ত মন্ডল নামে চার মৎস্যজীবি ২ নম্বর নেহেরু পল্লি এলাকার বাড়ি থেকে সুন্দরবনের নদীখাড়িতে রওনা দিয়েছিলেন মাছ ধরার জন্য।

এদিন সন্ধ্যা নাগাদ ওই মৎস্যজীবির দল হেড়োভাঙ্গা সংলগ্ন জঙ্গল লাগোয়া নদীতে জাল পাতছিলেন। সেই সময় সুন্দরবনের গহীণ জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে আসে। টার্গেট করতে থাকে সুশান্ত কে। এদিকে সূর্য ডুবে গিয়েছে। শীতের মরশুম। অন্ধকার ঘনিয়ে আসছে। নৌকায় তখন চার মৎস্যজীবি। আচমকা সুন্দরবন জঙ্গল থেকে একটি বাঘ নৌকার উপর ঝাঁপিয়ে পড়ে।সুশান্ত’র ঘাড়ে থাবা বসিয়ে দেয়।সকলের সামনে থেকে হিড় হিড় করে টেনে গভীর জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বাঘ। সেই মুহূর্তে বাকরুদ্ধ হয়ে পড়ে তিন সঙ্গীসাথী। কি করবেন ভেবে উঠতে পারছিলেন না তারা।

চোখের সামনে থেকে সঙ্গীকে বাঘ নিয়ে যাচ্ছে। কোন কিছু না ভেবেই গাছের ডাল ভেঙে বাঘের পিছু ধাওয়া করে সুব্রত ডাকুয়া, বাবুলাল মন্ডল ও নিশিকান্ত মন্ডল’রা। সঙ্গীকে যেনতেন প্রকারে বাঘের কবল থেকে উদ্ধার করতেই হবে। রাতের অন্ধকারে দীর্ঘক্ষণ চলে বাঘে মানুষের লড়াই। ক্ষুধার্ত বাঘ তার শিকার ছাড়তে নারাজ। রুদ্র মূর্তি ধারণ করে বাঘ। শিকার ছেড়ে অপর তিনজনকে আক্রমণ করার চেষ্টা করে। সে চেষ্টা বিফলে যেতেই বেগতিক বুঝে বাঘ রণে ভঙ্গ দেয়।বাঘ ছুটে পালিয়ে যায় সুন্দরবনের গভীর জঙ্গলে। বাঘ পালিয়ে যেতেই স্বস্তিঃ ফেরে।রক্তাক্ত সঙ্গীকে উদ্ধার করে।নৌকায় তুলে নেয়।তড়িঘড়ি নৌকার হালবেয়ে বাড়িতে ফেরার জন্য রওনা দেয়। তবে বাঘের কবল থেকে সঙ্গীকে উদ্ধার করলেও শেষ রক্ষা হয়নি।

অতিরিক্ত রক্তক্ষরণেই নদীবক্ষে নৌকার মধ্যেই মৃত্যু হয় ওই মৎস্যজীবির। ঝড়খালি কোষ্টাল থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে বাসন্তী থানায় হস্তান্তর করেন। বাসন্তী থানার পুলিশ মৃতদেহটি ময়না তদন্তে পাঠিয়েছে। অন্যদিকে এমন মর্মান্তিক মৃত্যুর খবর ২ নম্বর নেহেরু পল্লি এলাকায় পৌঁছালে শোকে কান্নায় ভেঙে পড়ে এলাকার লোকজন সহ মৃতের পরিবার।