বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে গঠিত হল বাসন্তীর কাঁঠালবেড়িয়া পঞ্চায়েত বোর্ড

News Sundarban.com :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, বাসন্তী : দীর্ঘ প্রায় পাঁচ মাস পর আদালতের নির্দেশে গঠন করা হলো পঞ্চায়েত।সুন্দরবনের বাসন্তী ব্লকের কাঁঠালবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের বোর্ডটি ঝুলে ছিল দীর্ঘ প্রায় ৫ মাস যাবত। সাধারণ মানুষ পরিষেবা পাচ্ছিলেন না। পরিষেবা না পাওয়ায় সমস্যার মধ্যে পড়তে হচ্ছিল। সমস্যা যাতে সমাধান হয় সেই জন্য স্থানীয় মহিলা মাসুদা পিয়াদা কলকাতা হাইকোর্টে জনস্বার্থে একটি মামলা দায়ের করেন। সেই মামলার পরিপ্রেক্ষিতে আদালত ১৫ ডিসেম্বর পঞ্চায়েত বোর্ড গঠনের নির্দেশ দেয়। মূলত আদালতের নির্দেশেই শুক্রবার ভোটাভুটির মাধ্যমে প্রধান নির্বাচিত হয়েছেন মিনারা গাজী এবং উপ প্রধান নির্বাচিত হয়েছেন রেখা সরদার। দুজনই তৃণমূল কংগ্রেসের। কাঁঠালবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মোট ২৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা হয় পঞ্চায়েত নির্বাচনে।

এলাকায় তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠী রয়েছে। রাজা গাজী ও আমানুল্লা লস্কর।নির্বাচনের আগেই রাজা গাজীর অনুগামী ১২ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে।আবার আমানুল্লা লস্করের ৪ জন অনুগামী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পায়।

১০ টি আসনে নির্বাচন হয়।সেখানে আমানুল্লা লস্করের প্রার্থীদের বিরুদ্ধে নির্দল হিসাবে লড়াই করেন রাজা গাজীর অনুগামীরা। ১০ আসনের মধ্যে নির্দল পায় ৮ এবং তৃণমূল কংগ্রেস পায় ২ আসন। মূলত দুই গোষ্ঠির বিবাদের জেরে পঞ্চায়েত বোর্ড গঠন হয়নি। অবশেষে আদালতের নির্দেশে ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্যদিয়ে শুক্রবার কাঁঠালবেড়িয়া পঞ্চায়েত বোর্ড গঠন হয়।