রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিকিম পৌঁছেছেন তিব্বতি ধর্ম গুরু ১৪তম দালাই লামা

News Sundarban.com :
ডিসেম্বর ১১, ২০২৩
news-image

আধ্যাত্মিক গুরু দালাই লামাকে সিকিমে স্বাগত জানান মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। চার দিনের সফরে সোমবার সকালে সিকিম পৌঁছেছেন তিব্বতি ধর্ম গুরু ১৪তম দালাই লামা। তিনি সিকিমে পৌঁছোলে তাঁকে স্বাগত জানান, সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং, মন্ত্রিসভার মন্ত্রীরা এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

সোমবার সকালে বাগডোগরা বিমানবন্দর (পশ্চিমবঙ্গ) থেকে লামার হেলিকপ্টারটি রাজধানী গ্যাংটকের লিবিং-এ ভারতীয় সেনাবাহিনীর হেলিপ্যাডে অবতরণ করে। হেলিপ্যাড থেকে রাজধানীর একটি স্থানীয় হোটেলের উদ্দেশ্যে রওনা হন তিনি। সিকিমের এই হোটেলেই তিনি থাকবেন। হেলিপ্যাডের কাছে ভিসি গাঞ্জু লামা গেট থেকে ন্যাশনাল হাইওয়ে ১০-এর দুপাশে সারিবদ্ধভাবে বিপুল সংখ্যক ভক্ত দলাই লামাকে স্বাগত জানাতে দাঁড়িয়েছিলেন।

ভক্তরা দালাই লামাকে প্রণাম জানিয়ে স্বাগত জানান। দালাই লামাও তাঁর গাড়ি থেকে হাত নেড়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন। সিকিমের রাজ্যপাল লক্ষ্মণ প্রসাদ আচার্য এদিন হোটেলে দালাই লামার সঙ্গে দেখা করেন। দালাই লামা ১২ ডিসেম্বর রাজধানী গ্যাংটকের পালজোর স্টেডিয়ামে একটি ধর্মীয় উপদেশ অনুষ্ঠানে যোগ দেবেন। তারপর তিনি ১৪ ডিসেম্বর সিকিম থেকে ফিরে আসবেন।