মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলু চাষে ব্যাপক ক্ষতি, পূর্বস্থলীতে আত্মঘাতী কৃষক

News Sundarban.com :
ডিসেম্বর ৯, ২০২৩
news-image

ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র প্রভাবে আলু চাষে ব্যাপক ক্ষতি । এরইমধ্যে চাষে বিশাল ক্ষতির সম্মূখীন হয় একদিন আগে আত্মহত্যা দেখা করতে দেখা গিয়েছিল খানাকুলের এক কৃষককে। ২৪ ঘণ্টার মধ্যে সেই একই ছবি ফিরল পূর্বস্থলীতে। আম গাছে ঝুলল কৃষকের দেহ। পরিবারের দাবি, তিনি আত্মহত্যা করেছেন। চাষের ক্ষতির কারণেই তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। শনিবার সকালের এই ঘটনায় পূর্ব বর্ধমানের নিমদহ পঞ্চায়েতের ছাতনী উত্তরপাড়া এলাকায় ব্যাপক চাঞ্চল্য।

মৃত কৃষকের নাম সনাতন ঘোষ। বয়স ৪৭। তাঁর বাড়ি পূর্বস্থলী দুই ব্লকের নিমদহ পঞ্চায়েতের অন্তর্গত ছাতনি উত্তরপাড়া এলাকায়। পরিবার সূত্রে জানা যাচ্ছে ঋণ নিয়ে আলু চাষ করেছিলেন তিনি। কিন্তু, বিগত কয়েকদিনের বৃষ্টিতে তাঁর জমির সব আলু নষ্ট হয়ে গিয়েছে। তাতেই মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। চাষে ক্ষতির জন্য বাড়িতে বারবার আক্ষেপও করছিলেন।

এরইমধ্যে মধ্যে এদিন বাড়ির পাশেই আম গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন তিনি। ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। খবর গিয়েছে পুলিশে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পূর্বস্থলী থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।