বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিম্পংয়ের লিকুভিড় এলাকার ১০ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনা

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০২৩
news-image

সোমবার সকালে কালিম্পংয়ের লিকুভিড় এলাকার ১০ নম্বর জাতীয় সড়কে এক দুর্ঘটনায় মৃত্যু হয় ভিন রাজ্যের দুই বাসিন্দার। পাহাড়ে জাতীয় সড়কে পথ দুর্ঘটনা ! নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি পড়ায় এই ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে খবর, ওই পথ দুর্ঘটনায় মৃত্যু হয় বিশাল ছেত্রী ও থুপডেন ভুটিয়া নামে দুই ব্যক্তির। এর মধ্যে বিশাল সিকিমের মাল্লি ও থুপডেন গেয়জিংয়ের বাসিন্দা বলে জানা গিয়েছে।

এদিন সকালে একটি ছোট চারচাকা গাড়ি করে ওই দু’জন সিকিম থেকে শিলিগুড়ি যাচ্ছিলেন। সেই সময় লিকুভিড়ের কাছে তাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় চারশো ফুট খাদে পড়ে যায়। সেখান থেকে গড়িয়ে গাড়িটি তিস্তার জলে পড়ে৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় তিস্তা ফাঁড়ির পুলিশ ও দমকল কর্মীরা। এই বিষয়ে কালিম্পংয়ের পুলিশ সুপার অপরাজিতা রাই বলেন, “তিস্তায় তলিয়ে যাওয়া গাড়ি থেকে সিকিমের দুই বাসিন্দার দেহ উদ্ধার হয়েছে । সিকিম পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে । সব খতিয়ে দেখা হচ্ছে ।”

গাড়িটি নদীতে তলিয়ে যাওয়ায় উদ্ধার কাজ সাময়িকভাবে ব্যাহত হয়৷ পরে তিস্তা রঙ্গিত রেসকিউ টিম গাড়িটিকে উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু গাড়িটি খাদের ধারে থাকায় উদ্ধার করতে বেশ বেগ পেতে হয়। এরপর তা উদ্ধারের জন্য ডাকা হয় ক্রেন। ঘণ্টাখানেকের চেষ্টায় গাড়ি থেকে ওই দুই ব্যক্তির দেহ উদ্ধার হয়। ওই দু’জনের দেহ উদ্ধারের পর তা ময়নাতদন্তের জন্য কালিম্পং জেলা হাসপাতালে পাঠানো হয়।

পাশাপাশি দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে থানায় নিয়ে যাওয়া হয়। এদিকে দুর্ঘটনার জেরে প্রায় তিন ঘণ্টা জাতীয় সড়কে যান চলাচল বন্ধ থাকে৷ যার জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়৷ উদ্ধারকাজ সম্পূর্ণ হলে ফের স্বাভাবিক হয় যান চলাচল।