মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

দেব দীপাবলি উৎসবের আগে ঘাট পরিচ্ছন্ন করল নমামি গঙ্গের সদস্যরা

News Sundarban.com :
নভেম্বর ২৬, ২০২৩
news-image

দেব দীপাবলি উৎসবের আগে, নমামি গঙ্গের সদস্যরা গঙ্গার ঘাটে পরিচ্ছন্নতা অভিযানের জন্য প্রস্তুত হয়েছেন। ঘাটগুলি পরিষ্কার রাখার জন্য, নমামি গঙ্গে দেব দীপাবলির এক দিন আগে রবিবার দশাশ্বমেধ ঘাট থেকে রাজেন্দ্র প্রসাদ ঘাট পর্যন্ত বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। গঙ্গার পাদদেশ পরিষ্কারের পাশাপাশি লাউডস্পিকারের মাধ্যমে মানুষকে সচেতন করা হয়।

পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে ঘাটের বিভিন্ন জায়গায় ফেলা আবর্জনাও সঠিক জায়গায় নিয়ে যান নমামি গঙ্গে-র সদস্যরা। ঘাটে শ্রমদানের পর সেখানে উপস্থিত পর্যটক ও সাধারণ মানুষকে গঙ্গা ও ঘাট পরিষ্কার রাখার শপথ করানো হয়। সবাই পবিত্র মা গঙ্গার নিরবচ্ছিন্ন প্রবাহকে পবিত্রতার সাথে প্রবাহিত রাখতে এবং এটিকে সর্বদা পরিষ্কার রাখার সংকল্প করেন।

প্রচারাভিযানের সমন্বয়কারী রাজেশ শুক্লা বলেন, গঙ্গা পরিচ্ছন্নতা অভিযানে যুবক ও মা-বোনদের উৎসাহ মা গঙ্গার জন্য খুবই উপকারী। পরিচ্ছন্নতার অঙ্গীকারের জন্য দৃঢ় সংকল্প, পরিচ্ছন্নতা এবং সচেতনতার সাথে, আমরা প্রতিদিন আমাদের গঙ্গা পরিষ্কারের দিকে এগিয়ে যাব। অনুষ্ঠানের মূল উদ্দেশ্য হল সবাইকে গঙ্গার সঙ্গে যুক্ত করা। তিনি বলেন, দেব দীপাবলিতে আমাদের গঙ্গা পরিষ্কার করার প্রতিশ্রুতি নিতে হবে। গঙ্গা পরিচ্ছন্নতার জন্য জনগণের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ।