সোমবার, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

২০২৪-র ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা

News Sundarban.com :
নভেম্বর ১৮, ২০২৩
news-image

অন্যান্যবারের তুলনায় ২০২৪-র বইমেলা খানিক এগিয়ে আসছে। বইমেলা আয়োজনের দায়িত্বে থাকে পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড। ২০২৪-র ১৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বইমেলা। চলবে ৩১ জানুয়ারি অবধি। মেলা চলবে ১৪ দিন।

সল্টলেক করুণাময়ীর সেন্ট্রাল পার্কের বইমেলা প্রাঙ্গনে আয়োজিত হবে ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা পুস্তক মেলা। শনিবার ‘ইন্টারন্যাশনাল কলকাতা বুক ফেয়ার’-এর ফেসবুক পোস্টে ফের একবার বইপ্রেমীদের বইমেলার দিনক্ষণ মনে করিয়ে দেওয়া হয়েছে। এই খবর নিঃসন্দেহে বইপ্রেমীদের জন্য খুশির খবর।

পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের তরফে জানানো হয়েছিল, মূলত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখেই এগিয়ে আনা হয়েছে বইমেলা। কলকাতা বইমেলার সঙ্গে পরীক্ষার দিনগুলিকে পৃথক রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছে গিল্ড। এমনটাই জানানো হয়েছিল। উল্লেখ্য ২০২৪-এ র মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২ ফেব্রুয়ারি থেকে। ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা।

এ বছরের বইমেলার থিম দেশ ব্রিটেন। সেদেশের সাহিত্যিক ও প্রশাসনিক আধিকারিকরাও বইমেলায় উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে। এবারেও বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।